বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত আইডিএলসি ফাইন্যান্সের অধীনস্থ (সাবসিডিয়ারি) কোম্পানি আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড বাংলাদেশের বেস্ট ইনভেস্টমেন্ট ব্যাংক হিসেবে “ইউরোমানি অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্স ২০১৯” পুরুস্কার পেয়েছে। বিগত বছরের ধারাবাহিকতায় আইডিএলসি ইনভেস্টমেন্ট এবারও এই পুরস্কার পেয়েছে।

আইডিএলসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি আইডিএলসি ফাইন্যান্স এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান এবং আইডিএলসি ইনভেস্টমেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মনিরুজ্জামান হংকংয়ে এই পুরস্কার গ্রহণ করেন।

এই অর্জনের বিষয়ে আরিফ খান বলেন ‘আইডিএলসি ব্যবসায়িক উদ্যোগ গ্রহণের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখতে ও মানুষের জীবনযাত্রায় পরিবর্তন আনার মাধ্যমে সমাজে ইতিবাচক ভূমিকা রাখতে চেষ্টা করে। ধারাবাহিকভাবে এ পুরস্কার প্রাপ্তি ইনভেস্টমেন্ট ব্যাংকিং খাতে আমাদের নেতৃত্ব এবং উদ্ভাবনী পণ্য ও সেবা প্রদানের পারদর্শিতা সম্পর্কে ধারনা দেয়।’

১৯৯২ সালে চালু হওয়া “ইউরোমানি অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্স” বিশ্বব্যাপি ব্যাংক খাতে প্রথম উদ্যোগ। এই বছর ইউরোমানি ১৫০০ আবেদনকারীর মধ্য থেকে ২০টি আন্তর্জাতিক পুরস্কার, ৫০ এর অধিক আঞ্চলিক পুরস্কার এবং প্রায় ১০০টি দেশে সেরা ব্যাংক এবং সেরা ইনভেস্টমেন্ট ব্যাংকে পুরস্কার প্রদান করেছে।

বিজনেস আওয়ার/১৭ জুলাই, ২০১৯/আরএ