বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকার পাটুয়াটুলী এলাকার একটি পুরনো ভবন ধসে পড়েছে। বুধবার (১৭ জুলাই) দুপুর দেড়টার দিকে ধসে পড়ে। এর ভেতরে দুজন আটকা পড়েছে বলে স্থানীয়রা সন্দেহ করলেও পুলিশ নিশ্চিত করতে পারেনি।

খবর পেয়েই সেখানে উদ্ধার কার্যক্রম শুরু করে ফায়ার সার্ভিস। সংস্থাটি বলছে, উদ্ধারের সময় আরেকটি দেয়াল ধসে পড়ে। ভবনটির আশপাশে কোন জায়গায় নেই এবং ভবনে যাওয়ার রাস্তাও খুবই সরু। ফলে উদ্ধার চালাতে বেগ পেতে হচ্ছে।

ফায়ার ব্রিগেডের জ্যেষ্ঠ স্টেশন ম্যানেজার মোহাম্মদ আলী বলেন, দোতলা ভবনের পুরোটাই ধসে পড়েছে। দুজন ভেতরে আটকা পড়েছেন, এমন খবরের ভিত্তিতে আমরা তল্লাশি চালাচ্ছি।

স্থানীয়রা জানায়, শত বছরের পুরানো এই ভবনটি এক রকম পরিত্যক্তই ছিল। তবে ফুটপাতের ফলের কয়েকজন হকার সেখানে থাকতেন।

ব্রিটিশ আমলে নির্মিত ভবনটি পুরনো| ভবনটির ছাদ নির্মাণ করা হয়েছে চুন, মাটি ও সুরকি দিয়ে। স্থাপনাটি নির্মাণে কোনো রড ব্যবহার করা হয়নি। টানা বৃষ্টিতে ভবনটি ধসে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

কোতোয়ালি থানার ওসি শাহেদুর রহমান বলেন, আমরা শুনেছি সেখানে কয়েকজন আটকা পড়েছে। তবে তা কতটুকু সত্য, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। ফায়ার ব্রিগেড কাজ করছে। ভবনটি সরকারি, তবে কোন কর্তৃপক্ষের সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

বিজনেস আওয়ার/১৭ জুলাই, ২০১৯/এ