স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে লিগে টানা ছয় ম্যাচে জয়ের রেকর্ড গড়লো লিভারপুল। রোববার (২২ সেপ্টেম্বর) রাতে হাইভোল্টেজ ম্যাচে চেলসিকে ২-১ গোলে হারিয়ে জয়ের ধারা অক্ষুণ্ণ রেখেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

চেলসির মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে ম্যাচের ১৪ মিনিটে মাথায় এগিয়ে যায় লিভারপুল। পেনাল্টি ডি বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি-কিক পায় অতিথি দলটি।

মোহাম্মদ সালাহ সরাসরি শট না নিয়ে হালকা টোকা দিয়ে বল সাইডে ঠেলে দেন। সেটা ডান পায়ের দারুণ শটে বল জালে পাঠান আলেকজ্যান্ডা আর্নল্ড।

২৭ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় চেলসি। আসপিলিকুয়েতা জালের ঠিকানা খুঁজেও পান। কিন্তু আক্রমণের শুরুতেই ম্যাসন মাউন্ট অফ-সাইডে থাকায় ভিডিও অ্যাসিসট্যান্স রেফারি সহায়তায় গোলটি বাতিল করা হয়।

এরপরই ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অল রেডস শিবির। পেনাল্টি বক্সের বাইরে বাম পাশে ফ্রি-কিক থেকে পাওয়ার ক্রস হেড দিয়ে গোল করেন রাবার্তো ফিরমিনো।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে চেলসি। ৭১ মিনিটে পেনাল্টি ডি-বক্সের ভেতরে ডিফেন্ডারে জটলার মধ্য দিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এনগোলো কন্তে।

৮০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় চেলসি। কিন্তু লিভারপুলের গোলরক্ষকের কল্যাণে গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। এরপর বাকিটা সময় চেলসি আর সমতায় ফিরতে না পারলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

বিজনেস আওয়ার/২৩ সেপ্টেম্বর, ২০১৯/এ