স্পোর্টস ডেস্ক : ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১১৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু করেছিল অস্ট্রেলিয়া। যেভাবে ব্যাট চালাচ্ছিলো অজি ব্যাটসম্যানরা তাতে মনেই হয়েছিল জয়টা শুধু সময়ের ব্যাপার। কিন্তু বেরসিক বৃষ্টি তা আর হতে দিল কই!

হাতের কাছের জয়কে জলাঞ্জলি দিয়ে বৃষ্টির কাছে মাথা নত করতে হলো অজিদের। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে গেল।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৩.১ ওভারেই উদ্বোধনী জুটিতে ৪১ রান তুলে ফেলে। একপাশে ডেভিড ওয়ার্নারকে বসিয়ে রেখে টর্নেডো চালান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

১৬ বলে ৫ চার ও ২ ছক্কায় খেলেন ৩৭ রানের ক্যামিও ইনিংস। কিন্তু এরপরেই বৃষ্টি সব মাটি করে দেয়। ওয়ার্নার ২ রানে অপরাজিত থাকেন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাবর আজমের একার লড়াইতে সংগ্রাম চালায় সফরকারী পাকিস্তান।

১২.২ ওভারে প্রথম দফা বৃষ্টি এলে খেলা ১৫ ওভারে নামিয়ে আনেন। শেষ পর্যন্ত পাকিস্তান ৫ উইকেট হারিয়ে ১০৭ রান করতে পারে। অধিনায়ক ও ওপেনার বাবর ৩৮ বলে ৫টি চার ও দুটি ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন। এছাড়া ৩১ করেন মোহাম্মদ রিজওয়ান।

স্বাগতিক অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন দুটি করে উইকেট পান। অ্যাশটন অ্যাগার একটি উইকেট তুলে নেন।

বিজনেস আওয়ার/০৩ নভেম্বর, ২০১৯/এ