বিজনেস আওয়ার প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে আরও দুটি অত্যাধুনিক ড্রিমলাইনার। বর্তমানে ড্রিমলাইনার দুটির ব্র্যান্ডিং, লোগো লাগানো ও রঙ করাসহ অন্যান্য আনুষঙ্গিক কাজ চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রথম ড্রিমলাইনারটি আসছে আগামী ২০ ডিসেম্বর, অপরটি দুদিন পর ২২ ডিসেম্বর। যদিও এখনও পর্যন্ত এ দুটির নামকরণ করা হয়নি। ইতোমধ্যে চল্লিশটি নামের একটি তালিকা প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে।

নতুন এয়ারক্রাফট দুইটি আগমন নিয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, গত ১৭ সেপ্টেম্বর চতুর্থ ড্রিমলাইনার ৭৮৭-৮ ‘রাজহংস’ উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি বোয়িং কেনার আগ্রহ দেখান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাজহংসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয় সিয়াটলের বোয়িং কারখানায় চীনের অর্ডার দেয়া কয়েকটি অত্যাধুনিক ড্রিমলাইনার পড়ে রয়েছে অবিক্রিত অবস্থায়।

এরপরই তিনি দুটি সংগ্রহের প্রক্রিয়া শুরু করতে নির্দেশনা প্রদান করেন। দুটি ড্রিমলাইনারের মধ্যে একটি যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে বাংলাদেশের পথে রওনা দেবে ১৯ ও ২১ ডিসেম্বর।

বিজনেস আওয়ার/১২ নভেম্বর, ২০১৯/এ