বিজনেস আওয়ার প্রতিবেদক : দীর্ঘ দিন অসুস্থ থাকার পর আবারো ডাকসুতে ফিরলেন ডাকসু ভিপি নুরুল হক নুরু। বুধবার (১৫ জানুয়ারি) বিকাল ৩ টায় ভিপি নুর, সমাজসেবা সম্পাদক আকতার ও তার সহযোগীরা কলা অনুষদের ডিন আজাদের মাধ্যমে তালাবদ্ধ ডাকসু ভিপির রুম খুলছেন।

বিজনেস আওয়ারের একান্ত সাক্ষাৎকারে ভিপি নুর বলেন, ৭১ এর গনহত্যার মতো করে ডাকসু ভবনে আমাকে ও আমার সহযোগীদের উপর নির্মম হামলা চালানো হয়েছিলো। এখনো পর্যন্ত আমাদের ৩ জন সহযোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর ভিতরে সোহেলের অবস্থা বেশি মারাত্মক। অন্যান্যরা হাসপাতাল ত্যাগ করে নিজ বাড়িতে আছেন। আমি নিজেও এখনো অসুস্থ, আমার পাঁচটি জায়গায় বড় ধরনের সমস্যা তৈরি হয়েছে।

ভিপি নুর আরো বলেন, আমরা সব সময় সাধারণ ছাত্রদের অধিকার আদায়ে প্রতিশ্রুতিবদ্ধ। এর আগেও বিজয় ৭১ হল এবং জগন্নাথ হলে আমাকে হামলার শিকার হতে হয়েছিলো। বস্তুত এর কোন বিচার পাইনি ঢাবি প্রশাসনের কাছে।

ডাকসু ভবনে ভিপির রুমে তালা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, তদন্তের স্বার্থে কিছুদিন তালাবন্ধ ছিলো। তবে হামলার পর ডাকসু ভবনের ভিপির রুমের গ্লাস এবং চেয়ার টেবিল যেমন ভাঙ্গা অবস্থায় ছিলো এখনও তেমনই আছে। ভিসি স্যারকে কয়েকবার রুমের সার্বিক অবস্থা সম্পর্কে জানিয়েছি কিন্তু কোন প্রতিকার পাইনি।

কেন বার বার আপনার উপর হামলা করা হয় এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সাধারন ছাত্রদের অধিকার নিয়ে কাজ করি, এটা অসদুপায়ী কিছু মহলের কাছে পছন্দনীয় নয়। এজন্য আমাদের কাজকে ব্যাহত করার জন্য বার বার হামলা চালায়। তবে যতই হামলা করুক না কেন আমরা পিছপা হব না। সাধারণ শিক্ষার্থীদের পাশে সব সময় আছি, থাকবো। আমরা অসুস্থ অবস্থায়ও থেমে যাইনি। ঢাবি ছাত্রীকে ধর্ষনের প্রতিবাদে আমরা রাজপথে নেমেছিলাম।

৭১ এর চেতনা কে বুকে ধারন করে বাংলাদেশের প্রতিটি জেলায় কমিটি গঠন শুরু করেছেন বলে জানান ডাকসু ভিপি।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডাকসু সমাজসেবা সম্পাদক আকতার হোসেন। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান।

বিজনেস আওয়ার/১৫ জানুয়ারি,২০২০/আরআই