বিনোদন ডেস্ক : উৎসব মানেই ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খানের সিনেমা। বিশেষ করে দুই ঈদ মাতিয়ে রেখেছেন তিনি। পরিচালক বা নায়িকার বদল হলেও একক রাজত্বে দর্শক খুশি করার চেষ্টা করে গেছেন ঢাকাই ছবির কিং। তবে আসছে রোজার ঈদে শাকিব খানের কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না।

জানা গেছে, 'বীর' ছবিটি প্রথমদিকে ঈদের ছবি হিসেবে তৈরি হচ্ছে বলা হলেও সেটি ২১ ফেব্রুয়ারি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে 'শাহেনশাহ', 'ক্রিমিনাল' ও 'আগুন' ছবি তিনটিও রয়েছে অনিশ্চিয়তায়। ঘোষণা এলেও শুটিং শুরু হয়নি 'হ্যাকার' ছবির। তাই আপাতত বলা চলে দীর্ঘদিন পর হয়তো শাকিববিহীন ঈদ আসতে চলেছে টালিউডে।

আসছে রোজার ঈদে শাকিবের ছবি না থাকায় মুখোমুখি হতে চলেছেন ইন্ডাস্ট্রির নয়া দুই হার্টথ্রব নায়ক আরিফিন শুভ ও সিয়াম আহমেদ। মজার ব্যপার হলো দুজনেই হাজির হবেন পুলিশ চরিত্রে। শুভকে দেখা যাবে 'মিশন এক্সট্রিম' ছবিতে। আর সিয়াম আহমেদকে দেখা যাবে 'শান' ছবিতে।

এই ঈদেআরিফিন শুভ'র 'মিশন এক্সট্রিম' ছবি মুক্তি এখন পর্যন্ত নিশ্চিত। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান রোজা ঈদের ছবি হিসেবেই এটি নির্মাণ করেছে। এরইমধ্যে এ সিনেমার শুটিং শেষ হয়েছে। চলছে ডাবিং ও সম্পাদনার কাজ। শিগগিরই এটি জমা পড়বে সেন্সরে।

অন্যদিকে প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, আসছে রোজা ঈদে মুক্তি পাবে সিয়াম আহমেদের 'শান' ছবিটি। এর প্রকাশ হওয়া প্রথম পোস্টারেও এমন ঘোষণাই দেয়া হয়েছে। ছবিটির শুটিং শেষ পর্যায়ে রয়েছে। ফেব্রুয়ারির শেষদিকে এই ছবিটি সেন্সরে জমা পড়তে পারে।

সবকিছু ঠিক থাকলে আসছে ঈদে প্রথমবারের মতো মুখোমুখি প্রতিদ্বন্দ্বীতায় শামিল হবেন শুভ ও সিয়াম। শাকিব খান পরবর্তী এই দুই নায়ককে ভরসার জায়গায় এগিয়ে রাখেন সিনেমার প্রযোজক ও পরিচালকরা।

উল্লেখ্য, দুজনেই কিছু ব্যবসা সফল ও প্রশংসিত সিনেমা উপহার দিয়েছেন। দুজনের সম্পর্কটাও বেশ ভালো। শুভ'র প্রতি সিয়ামের যেমন সম্মান রয়েছে। তেমনি সিয়ামের মেধা ও অভিনয়ের প্রশংসা করেন শুভ। তবু ঈদের বাজারে কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

বিজনেস আওয়ার/২৮ জানুয়ারি, ২০২০/এ