বিজনেস আওয়ার প্রতিবেদক : মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে আগামিকাল (০৮ মার্চ) সেমিনার করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। করোনা মহামারির মধ্যে ওইদিন কমিশনে সবার উপস্থিতিতে এই সেমিনার অনুষ্ঠিত হবে।

বিএসইসির পরিচালক ফখরুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি মার্চেন্ট ব্যাংকারদের পাঠানো হয়েছে। এতে প্রতিটি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক/সিই্ও এবং পোর্টফোলিও ম্যানেজারকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

দেশে ৬০টির বেশি মার্চেন্ট ব্যাংক রয়েছে। এরমধ্য থেকে প্রতিটি প্রতিষ্ঠানের ২জন করে অংশগ্রহন করলেও কালকের বৈঠকে অংশগ্রহনের সংখ্যা ১২০ জনের বেশি। যেখানে কমিশনের কর্মকর্তারাও অংশগ্রহন করবেন। এতে করে সংখ্যাটা আরও বেড়ে যাবে।

চিঠিতে বলা হয়েছে, ‘আইপিও আবেদনে ইস্যু ম্যানেজারদের ভূমিকা’ শীর্ষক সেমিনার আয়োজন করা হয়েছে। যেখানে ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট যাচাই ও ডিউ ডিলিজেন্স কার্যক্রমে দক্ষতা বাড়ানোর জন্য এই সেমিনার আয়োজন করা হয়েছে। যা আগামিকাল বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এতে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান। এছাড়া মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির নির্বাহি পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। এরপরে থাকবে প্রশ্নোত্তর পর্ব। যা শেষে সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

বিজনেস আওয়ার/০৭ মার্চ, ২০২১/আরএ