1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
মাদ্রিদে নাম লেখালেন সুয়ারেস
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:০৭ পূর্বাহ্ন

মাদ্রিদে নাম লেখালেন সুয়ারেস

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক: অবশেষে অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দিলেন লুইস সুয়ারেস। ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনা থেকে অ্যাতলেটিকোতে গেলেও পরে পারফরম্যান্সের ভিত্তিতে ৬ মিলিয়ন ইউরো পেতে পারে কাতালান জায়ান্টরা। মাদ্রিদের ক্লাবটি যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বার্সা।

টানা ৬ বছর বার্সা কাটানোর পর ক্লাবের নতুন কোচ রোনাল্ড কোম্যান জানিয়ে দেন তার পরিকল্পনায় সুয়ারেস নেই। অবশ্য সুয়ারেস-বার্সা বিচ্ছেদে নতুন নাটক তৈরি করেন বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ। কিন্তু সুয়ারেস পাল্টা কথা ছুড়লে আগের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে দাঁড়িন বার্সা প্রেসিডেন্ট।

সুয়ারেসের আইনজীবীদের সঙ্গে ট্রান্সফার নিয়ে মঙ্গলবার দীর্ঘ বৈঠক শেষে সিদ্ধান্ত পাল্টেছেন বার্তোমেউ। দুই পক্ষের আলোচনা শেষে সুয়ারেসের অ্যাতলেটিকো মাদ্রিদে যাওয়ার ক্ষেত্রে যে বাধা ছিল তা তুলে নিতে রাজি হয়েছেন বার্সা প্রেসিডেন্ট। ফলে বিনা ট্রান্সফার ফি’তেই অ্যাতলেটিকো মাদ্রিদে যেতে উরুগুইয়ান স্ট্রাইকারের আর কোনো বাধা থাকে না।

এর আগে সমঝোতার ভিত্তিতে সুয়ারেসের সঙ্গে বর্তমান চুক্তি বাতিল করে দেয় বার্সা। চুক্তিতে থাকা এক বছরের বেতন-ভাতার দাবিও ছাড়তে হয় সুয়ারেসকে। কিন্তু তাকে কিছুতেই ফ্রি ট্রান্সফারে অ্যাতলেটিকোয় যেতে দিতে রাজি ছিলেন না বার্তোমেউ। কারণ লা লিগার অন্যতম শীর্ষ প্রতিদ্বন্দ্বীদের শক্তিবৃদ্ধির ভয়! অথচ দুই পক্ষের মধ্যে আগেই চুক্তি বাতিল হয়ে গেছে।

এক বিবৃতিতে বার্সা জানায়, লুইস সুয়ারেসের ট্রান্সফারে এফসি বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ একটি চুক্তিতে সম্মত হয়েছে। তার পারফরম্যান্সে ভিত্তিতে মাদ্রিদের ক্লাবটি বার্সাকে ৬ মিলিয়ন ইউরো দেবে। বার্সলোনা সুয়ারেসের ভবিষ্যতের জন্য শুভ কামনা জানাচ্ছে।

২০১৪ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুল থেকে বার্সায় পাড়ি দেন সুয়ারেস। দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮৩ ম্যাচে ১৯৮টি গোল করেছেন তিনি। বার্সেলোনার হয়ে সুয়ারেস জিতেছেন চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ। ২০১৫-১৬ মৌসুমে বার্সার জার্সিতে ৫৯ গোল করে ইউরোপীয় লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনি। পেয়েছিলেন গোল্ডেন শু।

বিজনেস আওয়ার/২৪ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ