1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
আজও সামান্য উত্থান শেয়ারবাজারে
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৪০ পূর্বাহ্ন

আজও সামান্য উত্থান শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক :  বুধবারের মতো বৃহস্পতিবারও (২৪ সেপ্টেম্বর) সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৬.৬৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৭৮.৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১২৬.৩০ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৭.২৮ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৭০১.১৯ এবং ১০০০.৮২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮০ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১ কোটি ২৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮১ কোটি ৮১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭২টির বা ৪৮.৩২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২৮টির বা ৫৮.৯৫ শতাংশের এবং ৫৬টি বা ১৫.৭৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৭.৮০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪২১৯.২৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫১টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৪ সেপ্টেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ