1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
একদিনে করোনায় আরও ২৮ জনের মৃত্যু
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

একদিনে করোনায় আরও ২৮ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৫৪০ জন। একই সময় নতুন করে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১৩৯ জন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৮ জনসহ এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭২ জনে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যে ২৮ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে পুরুষ ২১ জন ও নারী ৭ জন। তাদের সকলেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান মারা যান।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার সাথে সাথে সুস্থ রোগীর সংখাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৩৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৬৫ হাজার ৯২ জনে। একই সময়ে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও এক হাজার ৫৪০ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৫৫ হাজার ৩৮৪ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৩টি পরীক্ষাগারে ১২ হাজার ৩৮২টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭টি। নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৯৪ শতাংশ, শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৫৯ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/২৪ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ