1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
মুনাফার চেয়েও চারশত কোটি টাকা বেশি বিতরণ করবে ওয়ালটন
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

মুনাফার চেয়েও চারশত কোটি টাকা বেশি বিতরণ করবে ওয়ালটন

  • পোস্ট হয়েছে : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
print sharing button

পলাশ সেপাই : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাইটেকের ৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরে ব্যবসায় যে পরিমাণ মুনাফা হয়েছে তার চেয়েও চারশত কোটি টাকা বেশি শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ২৫.৮৪ টাকা। কোম্পানিটি মোট শেয়ার রয়েছে ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি। এহিসেবে সমাপ্ত বছরে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৭৮২ কোটি ৭৬ লাখ ৬৮ হাজার ৩৮৩ টাকা।

এদিকে সমাপ্ত বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩৯ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে সাধারণ শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ আর উদ্যোক্তা বা পরিচালকদের ৯ শতাংশ নগদ।

হিসেব করলে কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের দেবে ৯০৮ কোটি ৭৮ লাখ ৫০ হাজার ২৯০ টাকা। আর উদ্যোক্তা বা পরিচালকদের দেবে ২৭২ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ০৮৭ টাকা। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের মোট ১ হাজার ১৮১ কোটি ৪২ লাখ ০৫ হাজার ৩৭৭ টাকা বিতরণ করবে। যা মুনাফার চেয়েও ৩৯৮ কোটি ৬৫ লাখ ৩৬ হাজার ৯৯৪ টাকা বেশি।

কোম্পানির এই সিদ্ধান্ত চূড়ান্ত হবে শেয়ারহোল্ডারদের সম্মতির পর। এ জন্য কোম্পানিটি আগামী ২৯ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। শেয়ারহোল্ডারদের মাঝে নগদ লভ্যাংশ বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ অক্টোবর।

বিজনেস আওয়ার/১০ সেপ্টেম্বর, ২০২৩/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ