1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শাওমির নতুন ফ্ল্যাগশিপ ট্যাবলেট প্যাড-৬ এখন বাজারে
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

শাওমির নতুন ফ্ল্যাগশিপ ট্যাবলেট প্যাড-৬ এখন বাজারে

  • পোস্ট হয়েছে : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: শাওমি দেশের বাজারে এনেছে ফ্ল্যাগশিপ ট্যাবলেট শাওমি প্যাড ৬। এই প্যাডটি প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত উভয় ক্ষেত্রেই ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা দেবে। পাতলা ডিজাইনে তৈরি করা এই ট্যাবটি ৩৩ ওয়াটের ক্ষমতাসম্পন্ন হওয়ায় চার্জ করা যাবে দ্রুত। এর সাউন্ড সিস্টেমের জন্য ব্যবহৃত করা হয়েছে ডলবি অ্যাটমস।

মাত্র ৪৯০ গ্রাম ওজনে, শাওমি প্যাড ৬ তৈরি করা হয়েছে খুব পাতলাভাবে। ট্যাবটির বেজেল হলো ৬.৫১ মিলিমিটার। ট্যাবটিতে রয়েছে ১১ ইঞ্চির ডাবলইউএইচডি+ ডিসপ্লে এবং ১৪৪ হার্জের ৭-লেভেলের পরিবর্তনশীল রিফ্রেশ রেট। ডিসপ্লেটি দৃশ্যের সূক্ষ্মতা চমৎকারভাবে তুলে ধরতে সক্ষম। এর রেজোলিউশন হলো ২৮৮০ x ১৮০০।

যে কোন জায়গায় এবং যে কোন সময় কাজ করার সুবিধার জন্য এই ট্যাবটি বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। শাওমি প্যাড ৬ এ রয়েছে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৭০ মোবাইল প্ল্যাটফর্ম। যেটি এলপিডিডিআর৫ এবং ইউএফএস ৩.১ এর সাথে যুক্ত। কাজ, পড়াশোনা অথবা দৈনন্দিন প্রয়োজনে ট্যাবটি সুবিধাজনক। আবার গেইমিংয়ের পাশাপাশি এতে ৪কে ভিডিও এডিটিংয়ের সুবিধাও পাওয়া যাবে।

শাওমি প্যাড ৬ এ আরও আছে ১৩এমপি বিশিষ্ট রিয়ার ক্যামেরা এবং ডলবি অ্যাটমসের কোয়াড স্টেরিও স্পিকার। কাজের গতি বাড়ানোর জন্য ডিভাইসটিতে একটি কিবোর্ড এবং শাওমি স্মার্টপেন রয়েছে। তবে এটি ব্যবহার করতে হলে দুটিই আলাদাভাবে ক্রয় করতে হবে। শাওমি প্যাড ৬ এ রয়েছে ৮৮৪০ মেগাহার্টজের (টাইপ) উচ্চ-ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। তাই ব্যবহারকারীরা নির্বিঘ্নে এতে কাজ করতে। এমনকি বাড়ির বাইরে বা ভ্রমণের সময় এতে কাজ করা যাবে অনায়াসে।

বাংলাদেশে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬জিবি স্টোরেজের মধ্যে শাওমি প্যাড ৬ পাওয়া যাবে। আজ থেকে থেকে অনুমোদিত শাওমি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে প্যাডটি পাওয়া যাচ্ছে। দেশের বাজারে অনুমোদিত শাওমি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে প্যাডটি পাওয়া যাবে। বাংলাদেশে ডিভাইসটি পাওয়া যাবে গ্র্যাভিটি গ্রে রঙে। এর দাম ৪২ হাজার ৯৯৯ টাকা।

বিজনেস আওয়ার/০৭ অক্টোবর, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ