1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮৫২
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮৫২

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে এক হাজার ২৮৪ জনে। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৮৫২ জন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মারা যাওয়াদের মধ্যে সাতজনই ঢাকার বাইরের। আর বাকি পাঁচজন ঢাকার। নতুন আক্রান্তের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪২৭ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৪২৫ জন।

বর্তমানে দেশে সর্বমোট সাত হাজার ৫৪৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ১০৬ জন এবং ঢাকার বাইরে পাঁচ হাজার ৪৪০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮৮৩ জন।

২০২৩ সালের এক জানুয়ারি থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট দুই লাখ ৫৮ হাজার ৯১২ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৯৬ হাজার ৪১১ জন এবং ঢাকার বাইরে এক লাখ ৬২ হাজার ৫০১ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী দুই লাখ ৫০ হাজার ৮২ জন।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ