1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বাংলাদেশকে ২৮০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো শ্রীলঙ্কা
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশকে ২৮০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

  • পোস্ট হয়েছে : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: আজ সোমবার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২৮০ রানের চ্যালেঞ্জিং এক লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা। এরই মধ্যে ঘটনাবহুল একটি ম্যাচে পরিণত হয়েছে আজকের খেলা। মুশফিকের দুরন্ত ক্যাচ, অ্যাঞ্জেলো ম্যাথিউজের টাইমড আউটের পরও চারিথ আশালঙ্কার দুর্দান্ত সেঞ্চুরি।

বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে চারিথ আশালঙ্কার অনবদ্য ১০৮ রানের ওপর ভর করে ৪৯.৩ ওভারে ২৭৯ রান তুলতে অলআউট হয়ে যায় লঙ্কানরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন তানজিম হাসান সাকিব। ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম এবং সাকিব আল হাসান। ১ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

টস হেরে ব্যাট করতে নামার পর শুরুতেই কুশল পেরেরার উইকেট নিয়ে শুভ সূচনা করেন শরিফুল ইসলাম। ৫ বলে ৪ রান করে আউট হন কুশল পেরেরা। এরপর কুশল মেন্ডিসকে নিয়ে জুটি বাধার চেষ্টা করেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। কিন্তু ৩০ বল খেলে ১৯ রান করে আউট হয়ে যান কুশল মেন্ডিস।

সাদিরা সামারাবিক্রমাকে নিয়ে শ্রীলঙ্কার রান বাংলাদেশের ধরা-ছোঁয়ার বাইরে নেয়ার চেষ্টা করেন চারিথ আশালঙ্কা। কিন্তু ২৫তমওভারের দ্বিতীয় বলে সামারাবিক্রমা আউট হয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে। তিনি করেন ৪১ রান।

অ্যাঞ্জেলো ম্যাথিউজ টাইমড আউট হয়ে যান। তবে চারিথ আশালঙ্কা ১০৫ বলে ১০৮ রান করে আউট হন তানজিম সাকিবের বলে। ৩৬ বলে ৩৪ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। ৩১ বলে ২২ রান করেন মহেশ থিকসানা। দুষ্মন্তে চামিরা আউট হন ৪ রান করে।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ