1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অবহেলায় রোগীর মৃত্যু, চিকিৎসকের সনদ স্থগিত
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

অবহেলায় রোগীর মৃত্যু, চিকিৎসকের সনদ স্থগিত

  • পোস্ট হয়েছে : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর ঘটনায় ধানমন্ডি ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের ইন্টারনাল মেডিসিনের সিনিয়র কনসালটেন্ট ডা. এবিএম সফিউল্লাহ কবিরের রেজিস্ট্রেশন ছয় মাসের জন্য স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

বুধবার (৮ নভেম্বর) বিএমডিসি রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) ডা. মো. আনোয়ারুল হক ফরাজী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা পজিটিভ হওয়ায় রাশেদা হোসেন নামে এক নারী তার স্বামী মোশারফ হোসেন সুফেলকে ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. এবিএম সফিউল্লাহ কবিরের অধীনে ভর্তি করান। ভর্তি পরবর্তী সময়ে চিকিৎসক রোগীর প্রতি চিকিৎসা সেবা প্রদানে যথেষ্ট অবহেলা দেখান। যে কারণে রোগীর মৃত্যু হয় বলে কাউন্সিলে অভিযোগ দাখিল করেন রাশেদা।

এতে বলা হয়, রোগীর স্বজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে কাউন্সিল অভিযোগকারী এবং চিকিৎসক উভয়ের সাক্ষাৎকার গ্রহণ করে। এছাড়া কাউন্সিল কর্তৃক গঠিত তদন্তে প্রমাণিত হয় যে, চিকিৎসা কার্ডে চিকিৎসকের যথেষ্ট গাফিলতি ও অবহেলা ছিল। এ অবস্থায় বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০(৬১ নং আইন) এর ২৩(১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বিএমএডভিসি হতে প্রদত্ত আপনার রেজিস্ট্রেশন (A-16644, Date of Registration: 07.04.1988) ৬ (ছয়) মাসের জন্য স্থগিত করা হলো, যা আজকের তারিখ থেকে কার্যকর হবে।

উল্লেখিত সময়ে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ (৬১ নং আইন) এর ধারা ২২(১) অনুযায়ী আপনার রেজিস্ট্রেশন স্থগিতকালীন সময়ে আপনি চিকিৎসক হিসাবে কোথাও কোনো প্রকার চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন না। এমনকি উক্ত সময়ে আপনি নিজেকে চিকিৎসক হিসাবে পরিচয় দিতে পারবেন না।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪