1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ক্রিকেটকে বিদায় জানালেন ল্যানিং
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

ক্রিকেটকে বিদায় জানালেন ল্যানিং

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়ক মেগ ল্যানিং। মাত্র ৩১ বছর বয়সে তার জাতীয় দলকে বিদায়ের সিদ্ধান্তে অবাক গোটা ক্রিকেট বিশ্ব।

ল্যানিং আইসিসি নারী ক্রিকেটে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে ৭টি শিরোপা জেতেন। এর মধ্যে রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ এবং পাঁচটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি। এছাড়া দেশের জন্য সব ফরম্যাট মিলিয়ে ৮ হাজারের বেশি রান সংগ্রহ করেছেন ডানহাতি এই ব্যাটার।

অবসর ঘোষণায় ল্যানিং বলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া আমার জন্য একটু কঠিন ছিল। তবে আমার মনে হয়েছে এটা সঠিক সময়। ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আমি দারুন সময় পার করেছি। কিন্তু আমি জানি সরে যাওয়ার জন্য এটা সঠিক সময়। ক্যারিয়ারে যা অর্জন করেছি তার জন্য আমি গর্বিত।’

ক্রিকেট ক্যারিয়ারকে এগিয়ে নিতে যারা সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মেগ ল্যানিং বলেন, সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলার সহযোগিতা করার জন্য আমার পরিবারের সদস্য, সতীর্থ, ক্রিকেট ভিক্টোরিয়া, ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি। একই সঙ্গে আমাকে সমর্থন দেওয়ার জন্য ভক্তদেরও ধন্যবাদ জানাচ্ছি।

২০১০ সালে ১৮ বছর বয়সে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ল্যানিংয়ের। এরর ১৩২টি টি-টোয়েন্টি, ১০৩টি একদিনের ম্যাচ ও ছয়টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। ২০১৪ সালের শুরুতে জোডি ফিল্ডসের কাছ থেকে অধিনায়কের দায়িত্ব নেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

বিজনেস আওয়ার/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ