1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ক্রিকেট থেকে অবসর নিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

ক্রিকেট থেকে অবসর নিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়া মহিলা দলের অধিনায়ক মেগ ল্যানিং। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সংবাদ সম্মেলন করে এমনটাই জানিয়েছেন এ অধিনায়ক। ক্যারিয়ারের কঠিন সিদ্ধান্ত জানাতে গিয়ে গণমাধ্যমের সামনেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

ল্যানিংয়ের এই হঠাৎ অবসরে অনেকেই অবাক হয়েছে। বিশেষ করে গোটা অস্ট্রেলিয়া ক্রিকেট মহলে যেন মাথায় বাজ পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। কেউ জানতেনই না ল্যানিং অবসর নেবেন। এমনকি সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরাও যা শুনে অবাক হয়ে যান।

বিদায় বেলায় ল্যানিং জানান, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কিন্তু আমি মনে করি এখনই আমার জন্য উপযুক্ত সময়। আমি ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারকে খুব ভালোভাবে উপভোগ করতে পেরে আমি সৌভাগ্যবান বলে মনে করছি।’

ল্যানিংয়ের এই অবসর যে অস্ট্রেলিয়া ক্রিকেটের একটি অধ্যায়ের পরিসমাপ্তি ঘটাল তা বলার অপেক্ষা রাখে না। অস্ট্রেলিয়ার জার্সি পরে ২৪১ টি ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে ১০৩টি ওয়ানডে, ১৩২টি টি-টোয়েন্টি এবং ৬টি টেস্ট।

অধিনায়ক হিসাবেও সফল তিনি। দেশকে এনে দিয়েছেন একাধিক গুরুত্বপূর্ণ ট্রফি। যার মধ্যে রয়েছে বিশ্বকাপও। ৩১ বছর বয়সী এই অজি ক্রিকেটার দেশকে ৫টি বিশ্বকাপ এনে দিয়েছেন। যার মধ্যে ২০২২ ওয়ানডে বিশ্বকাপ ছাড়াও ২০১৪, ২০১৮, ২০২০ এবং ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে।

মেগ ল্যানিং শুধু পাঁচটি বিশ্বকাপ দেশকে এনে দেননি। সেই সঙ্গে ঐতিহাসিক টুর্নামেন্ট অ্যাশেজও দেশকে জিতিয়েছেন। তাঁর নেতৃত্বে ২০১৫, ২০১৯ এবং ২০২২ মহিলাদের অ্যাশেজ জেতে অস্ট্রেলিয়া দল। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল অধিনাক ল্যানিং।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ