1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
মাঠেই প্রাণ হারালেন ঘানার ফুটবলার
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

মাঠেই প্রাণ হারালেন ঘানার ফুটবলার

  • পোস্ট হয়েছে : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: ২০২১ সালেও একবার খেলা চলাকালীন মাঠে লুটিয়ে পড়েছিলেন রাফায়েল ডুয়ামেনা। সে যাত্রায় বেঁচে যান ঘানার এই স্ট্রাইকার; ফুটবলের সবুজেও ফিরে আসেন। কিন্তু এবার আর ফেরা হলো না। ২৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি।

আলবেনিয়ার লিগে এগনাটিয়ার হয়ে খেলছিলেন ডুয়ামেনা। গত শনিবার পার্টিজানির বিপক্ষে খেলার সময় মাঠে লুটিয়ে পড়েন তিনি। তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি বলে জানিয়েছে আলবেনিয়া ফুটবল ফেডারেশন (এএফএল)।

৯ গোল নিয়ে এবারের আলবেনিয়ান লিগে গোলদাতার তালিকায় শীর্ষে ছিলেন ডুয়ামেনা। জাতীয় দল ঘানার হয়ে ৯ ম্যাচ খেলে দুটি গোল করেছেন তিনি।

আলবেনিয়া ফুটবল ফেডারেশন লিগের এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করেছে। ডুয়ামেনার পরিবারের প্রতিও এক বিবৃতিতে গভীর সমবেদনা জানিয়েছে সংস্থাটি, ‘খবরটি আলবেনিয়ার ফুটবল সম্প্রদায়কে হতবাক করে দিয়েছে। বিশাল এই ক্ষতিতে ডুয়ামেনা পরিবার ও এগনাটিয়ার ক্লাবের প্রতি এএফএল গভীর সমবেদনা জানাচ্ছে।’

শারীরিক জটিলতায় দীর্ঘদিন ধরেই ভুগছিলেন ডুয়ামেনা। ২০১৭ সালে এক কোটি ৪০ লাখ পাউন্ডে তার ইংলিশ প্রিমিয়ার লিগের দল ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নে যাওয়ার কথা থাকলেও মেডিকেল পরীক্ষায় ‘পাস’ না করায় তা সম্ভব হয়নি। লা লিগার দল লেভান্তে ও ধারে রেয়াল জারাগোজাতে খেলেছিলেন তিনি।

২০২১ সালে অস্ট্রিয়াতে খেলার সময় মাঠে লুটিয়ে পড়েছিলেন ডুয়ামেনা। তবে সে যাত্রায় সুস্থ হয়ে প্রিয় ফুটবলের আঙিনাতেই থেকে যান তিনি। জানা যায়, তার হার্টের অপারেশন করা হয়েছিল এবং হৃদযন্ত্র সচল রাখার জন্য ‘সয়ংক্রিয় ডেফিব্রিলেটর’ বসানো হয়েছিল।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ