1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
হজের চূড়ান্ত নিবন্ধন শুরু
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

হজের চূড়ান্ত নিবন্ধন শুরু

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : ২০২৪ সালের জন্য পবিত্র হজের চূড়ান্ত নিবন্ধন শুরু হয়েছে। আজ বুধবার (১৫ নভেম্বর) এই নিবন্ধন শুরু হয়েছে। যা চলবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, যারা প্রাক নিবন্ধন করেছেন তারাই চূড়ান্ত নিবন্ধনের টাকা জমা দিতে পারবেন। ন্যূনতম ২ লাখ ৫ হাজার টাকা জমা দিয়ে নিবন্ধন করতে হবে। বাকি টাকা ফেব্রুয়ারির মধ্যে ধাপে ধাপে জমা দেওয়া যাবে।

এদিকে ২০২৪ সালে বেসরকারি ব্যবস্থাপনায় হজের সাধারণ প্যাকেজের খরচ ২০২৩ সালের চেয়ে ৮৩ হাজার ২০০ টাকা কমানো হয়েছে। এবার বেসরকারি ব্যবস্থাপনায় মোট দুটি প্যাকেজ ঘোষণা করা হয়েছে। প্রথম প্যাকেজের (সাধারণ) খরচ ধরা হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৮০০ টাকা। যা ২০২৩ সালের সাধারণ হজ প্যাকেজের চেয়ে ৮৩ হাজার ২০০ টাকা কম। আর দ্বিতীয় প্যাকেজের খরচ ধরা হয়েছে ৮ লাখ ২৮ হাজার ৮১৮ টাকা।

এর আগে, গত ২ নভেম্বর ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক সরকারিভাবে ২০২৪ সালের হজের সাধারণ ও বিশেষ দুটি প্যাকেজ ঘোষণা করেন। সরকারি ব্যবস্থাপনায় সাধারণ হজ প্যাকেজের মূল্য ধরা হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৮৪০ টাকা। আর বিশেষ প্যাকেজের মূল্য ধরা হয়েছে ৯ লাখ ৩৬ হাজার ৩২০ টাকা। বিশেষ প্যাকেজে উন্নতমানের হোটেলে থাকা-খাওয়াসহ যাতায়াতের সুব্যবস্থা রয়েছে।

বিজনেস আওয়ার/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ