1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ছবির লেখা গুগল ট্রান্সলেটে অনুবাদ করবেন যেভাবে
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ছবির লেখা গুগল ট্রান্সলেটে অনুবাদ করবেন যেভাবে

  • পোস্ট হয়েছে : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: দীর্ঘদিন ধরে গুগল ট্রান্সলেটর কার্যকরী একটি টুল হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এর সাহায্যে খুব সহজেই যেকোনো ভাষা অনুবাদ করা যায়। এটি অ্যান্ড্রয়েড, আইওএস এবং ওয়েবে পাওয়া যায়। গুগল ট্রান্সলেটে নতুন একটি ফিচার যুক্ত হয়েছে। যার সাহায্যে এখন যেকোনো ছবির লেখাও অনুবাদ করা যায়।

আইওএস ক্যামেরা দিয়ে লেখা অনুবাদ করার নিয়ম-
প্রথমে আইফোন বা আইপ্যাডে ট্রান্সলেট অ্যাপ চালু করতে হবে। এরপর যে ভাষা থেকে অনুবাদ করতে চান সেই ভাষা সিলেক্ট করতে হবে। ভাষা সিলেক্ট করে তাতে ক্লিক করতে হবে। এরপর নিচে যে ভাষাতে অনুবাদ করতে চান সেটি নির্বাচন করতে হবে। টেক্সট বক্সের নিচে, ক্যামেরা অপশনে টাইপ করতে হবে। ইতিমধ্যে ক্যাপচার করা রয়েছে এমন একটি ছবি থেকে লেখা অনুবাদ করতে গ্যালারি অপশনে যেতে হবে।

অ্যান্ড্রয়েড ক্যামেরা দিয়ে লেখা ট্রান্সলেট অনুবাদ করার নিয়ম-
অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেট খুলে ট্রান্সলেট অ্যাপ চালু করতে হবে। যে ভাষাগুলো থেকে অনুবাদ করতে চান তা সিলেক্ট করতে হবে। ভাষা সিলেক্ট করে তাতে ক্লিক করতে হবে। যে ভাষায় অনুবাদ করতে চান তা নির্বাচন করতে হবে। অ্যাপের হোম স্ক্রিনে, ক্যামেরা অপশনে ক্লিক করতে হবে। ইতোমধ্যে ক্যাপচার করা রয়েছে এমন একটি ছবি থেকে লেখা অনুবাদ করতে নির্দিষ্ট ছবিটি সিলেক্ট করতে হবে। অনুবাদ করতে চান এমন লেখার দিকে ক্যামেরা নির্দেশ করতে হবে। ক্যামেরা ভিউতে অনূদিত লেখা ফ্রিজ করতে, শাটার প্রেস করতে হবে।

ওয়েব থেকে লেখা ট্রান্সলেট অনুবাদ করার নিয়ম-
প্রথমে ডেস্কটপে গুগল ট্রান্সলেট ওয়েবসাইট খুলতে হবে। উপরের বাম দিকে পিকচার ট্যাবে ক্লিক করতে হবে অনুবাদ করা প্রয়োজন এমন ছবি ব্রাউজ করতে হবে। অনুবাদের জন্য জেপিজি, জেপিইজি বা পিএনজি ছবি আপলোড করতে পারেন। স্ক্রিনে আসল এবং অনুবাদিত ছবি দেখতে পাবেন।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪