1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
টেস্টের শুরুতে ভালো অবস্থানে বাংলাদেশ
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

টেস্টের শুরুতে ভালো অবস্থানে বাংলাদেশ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। ২ উইকেটে হারিয়ে ফেললেও ইনিংসের ২৭ তম ওভারেই দলীয় শতরান পেরিয়েছে বাংলাদেশ।

দুই দলের একাদশে স্পিনারের ছড়াছড়ি দেখেই আঁচ করা যাচ্ছিল, সিলেটের উইকেটে স্পিনাররা বাড়তি সুবিধা পেতে পারে। বাংলাদেশ এক পেসারের বিপরীতে তিন স্পিনার নিয়ে দল সাজিয়েছে।

অন্যদিকে, নিউজিল্যান্ডের দুই পেসার টিম সাউদি, কাইল জেমিসনের সঙ্গে স্পিনে আছেন লেগ স্পিনার ইশ সোধি ও বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল। এছাড়া দলের প্রয়োজনে হাত ঘোরাতে পারেন অফ স্পিনার গ্লেন ফিলিপস।

টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে নিজেদের প্রথম ম্যাচে সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে টাইগাররা। শুরুটা খারাপ করেনি নাজমুল হোসেন শান্তর দল। যদিও ইনিংসের শুরু থেকেই নড়বড়ে ছিলেন জাকির। শেষমেশ টাইগার ওপেনারকে মুক্তি দেন এজাজ প্যাটেল।

ইনিংসের ১৩ তম ওভারে প্যাটেলের অফ স্ট্যাম্পে পিচ করা ডেলিভারি পেছনের পায়ে ভর করে খেলতে চেয়েছিলেন জাকির। কিন্তু টার্ন করা বলটি সরাসরি আঘাত করে অফ স্টাম্পে। সমাপ্তি ঘটে জাকির হাসানের অস্বস্তিকর ইনিংসের। ১ চারে ৪১ বলে ১২ রান করেন বাঁহাতি ওপেনার। তার বিদায়ে ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি।

এরপর আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়কে নিয়ে লড়তে থাকেন শান্ত। তবে লাঞ্চ বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগেই বাজে শট খেলতে গিয়ে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। লং অফে উড়িয়ে মারতে গিয়ে কেইন উইলিয়ামসনের হাতে ৩৭ রানে তালুবন্দি হন শান্ত।

এরপর প্রথম সেশনের বাকি পথ পাড়ি দেন মুমিনুল হক এবং জয়। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১০৪ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় টাইগাররা।

বিজনেসআওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪