1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
কোপা আমেরিকা উপলক্ষ্যে ব্রাজিলের নতুন জার্সির ছবি ফাঁস
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

কোপা আমেরিকা উপলক্ষ্যে ব্রাজিলের নতুন জার্সির ছবি ফাঁস

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: ৫০এর দশকে বিখ্যাত মারাকানাজো কাণ্ডের পর নিজেদের সাদা জার্সি বাদ দিয়েছিল ব্রাজিল। এরপর থেকেই ব্রাজিল মানেই যেন হলুদ জার্সি। হলুদের সঙ্গে কখনো নীল আবার কখনোবা সবুজ, ব্রাজিল চলছে এমন জার্সি নিয়েই। ব্যতিক্রম হয় এবারেও। কোপা আমেরিকা উপলক্ষ্যে ব্রাজিলের নতুন জার্সির কিছু ছবি ফাঁস হয়েছে নেট দুনিয়াতে। তাতেই ধরা পড়লো ব্রাজিলের হলুদের নতুন রূপ।

নতুন এই জার্সিতে দুই দশক আগের এক ডিজাইন ফিরিয়ে এনেছে ব্রাজিল। সবশেষ ২০০৪ সালে নিজেদের ফুটবল ফেডারেশনের লোগো জার্সির মাঝামাঝি রেখেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২০২৪ এর কোপা আমেরিকাতেও আবার দেখা গেল জার্সির মাঝে সিবিএফ (ব্রাজিল ফুটবল ফেডারেশন) এর লোগো।

নতুন এই জার্সিতে ব্রাজিলের প্রাকৃতিক রূপ আর ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা চালিয়ে জার্সি উৎপাদনকারী প্রতিষ্ঠান নাইকি। ৯০ এর দশকের কিছু ক্লাসিক ডিজাইন তুলে আনা হয়েছে এবারের জার্সিতে। সঙ্গে আছে নীল-সবুজের মিশেল। অনেকেই জার্সির হাতা আর মোজায় খুঁজে পেয়েছেন অ্যামাজন নদী আর রেইনফরেস্টের যোগসাজশ।

যথারীতি নীল শর্টস রাখা হয়েছে কোপা আমেরিকার জার্সিতে। আছে বিশ্বকাপের নির্দেশক ৫ তারকাও। কলারে ‘ভি’ নেক এবং ফোল্ডওভারের সংযোজন করেছে নাইকি। মোজার রঙ যথারীতি সাদাই থাকছে। সবকিছু ঠিক থাকলে ২০২৪ কোপা আমেরিকায় দারুণ এই জার্সিতেই দেখা যাবে ব্রাজিলকে।

বলা হচ্ছে এবারের জার্সির ক্যাম্পাইনে নাইকির পক্ষ থেকে ‘সবার জন্য ব্রাজিল’ স্লোগান ব্যবহার করা হচ্ছে। যার প্রভাব পড়েছে জার্সির রঙ নির্বাচনের ক্ষেত্রেও। ২০২৪ কোপা আমেরিকার এই জার্সিতে ডাইন্যামিক ইয়েলো, লেমন শিফন এবং গ্রিন স্পার্ক রঙ ব্যবহার করা হচ্ছে। হলুদ আর সবুজের বাইরে লেমন শিফন রঙের ব্যবহার এবারই প্রথম। ২০২৪ সালের মার্চ-এপ্রিল থেকে পাওয়া যাবে এই জার্সি।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪