1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সর্বোচ্চ পদ নিয়ে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ আজ
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

সর্বোচ্চ পদ নিয়ে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ আজ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: সর্বশেষ দশটি বিসিএসের মধ্যে সর্বোচ্চ পদ রেখে আজ প্রকাশ করা হচ্ছে ৪৬তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এ বিসিএসের মাধ্যমে ৩ হাজারের বেশি ক্যাডার নিয়োগ দেওয়া হবে। নন-ক্যাডারে প্রাথমিকভাবে কিছু পদ চূড়ান্ত করা গেলেও পরবর্তী সময়ে সেটি বাড়ানো হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় ও সরকারি সরকারি কর্ম কমিশন (পিএসসি) এ তথ্য নিশ্চিত করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নব নিয়োগ শাখার একজন কর্মকর্তা বলেন, ৪৬তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ৩ হাজার ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে।

ওই কর্মকর্তা আরও বলেন, ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার ও নন-ক্যাডার উভয়েরই পদের সংখ্যা উল্লেখ থাকবে। তবে নন-ক্যাডারে যে সংখ্যা থাকবে সেটি চূড়ান্ত নয়। আমরা নন-ক্যাডারের সব শূন্য পদ যাচাই করতে পারিনি। সেজন্য প্রাথমিকভাবে কিছু পদের তথ্য উল্লেখ থাকবে।

জানা গেছে, ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তিতে নন-ক্যাডারে প্রায় ৩০০ পদের কথা উল্লেখ করা হবে। তবে এই বিসিএসের মৌখিক পরীক্ষা শেষে পুনরায় নন-ক্যাডারের তথ্য সংগ্রহ করা হবে। তখন পদ আরও বাড়বে।

বুধবার (২৯ নভেম্বর) এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন কয়েকটি সংবাদ মাধ্যমকে জানান, ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আগামীকাল (বৃহস্পতিবার) প্রকাশিত হবে। এই বিসিএসের মাধ্যমে তিন হাজারের বেশি ক্যাডার নিয়োগ দেওয়া হবে।

এদিকে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি ৩০ নভেম্বর প্রকাশিত হলেও বয়স গণনা হবে ১ নভেম্বর থেকে। পিএসসির নিয়োগ বিধিমালা অনুযায়ী, যে মাসে বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, সেই মাসের ১ তারিখ থেকে বয়স গণনা করা হবে।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪