1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (৩০ নভেম্বর) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কিছুটা বেড়েছে। আর আজ যে পরিমাণ কোম্পানির শেয়ার দর কমেছে তার চেয়ে বেশি সংখ্যক কোম্পানির দর বেড়েছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২২৩.০২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৩.২০ পয়েন্টে এবং দুই হাজার ১০৮.৩২ পয়েন্টে।

ডিএসইতে ৩০৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৯টির বা ২২.৩৩ শতাংশের দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৭০টির বা ২২.৬৫ শতাংশের এবং ১৭০টির বা ৫৫.০২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৩৮৮ কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৫ কোটি ৭৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩০২ কোটি ৯৫ লাখ টাকা।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৫৫.৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৭৯.৫১ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ৩৪.১৯ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ৭৪.৩১ পয়েন্ট,সিএসই-৫০ সূচক ৩.৮৬ পয়েন্ট বং সিএসআই ৪.৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ০৫১.১৩ পয়েন্টে, ১৩ হাজার ৩৩৯.১০ পয়েন্টে, এক হাজার ৩০৫.৩৬ পয়েন্টে এবং একহাজার ১৭১.০১ পয়েন্টে।

আজ সিএসইতে ১৮৩টি প্রতিষ্ঠানে লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ২৯টির আর অপরিবর্তিত রয়েছে ১০৩টি প্রতিষ্ঠানের। আজ সিএসইতে ৭ কোটি ৯৭ লাখ টাকার লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪