1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সপ্তাহজুড়ে ডিএসইতে ৪.৭০ শতাংশ লেনদেন কমেছে
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে ডিএসইতে ৪.৭০ শতাংশ লেনদেন কমেছে

  • পোস্ট হয়েছে : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন শেষ হয়েছে। গত সপ্তাহে ডিএসইতে টাকার অংকে লেনদেনও কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৪ দশমিক ৭০ শতাংশ।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহে (২৬ থেকে ৩০ নভেম্বর) পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে এক হাজার ৯০৭ কোটি ৯১ লাখ টাকা। যা এর আগের সপ্তাহে (১৯ থেকে ২৩ নভেম্বর) মোট লেনদেন হয়েছিল দুই হাজার দুই কোটি ১০ লাখ টাকা। অর্থাৎ এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৯৪ কোটি ১৯ লাখ টাকা। আর শতাংশ হিসেবে ৪.৭০ শতাংশ। একইসাথে ডিএসইতে গত সপ্তাহে গড়ে প্রতিদিন লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৫৮ লাখ টাকা। যা তার আগের সপ্তাহে হয়েছিল ৪০০ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে প্রধান মূল্যসূচক ডিএসইএক্স সপ্তাহের ব্যবধান ১০ দশমিক ৬৮ পয়েন্ট বা দশমিক ১৭ শতাংশ কমে ৬ হাজার ২২৩ পয়েন্টে অবস্থান করছে।

আলোচ্য সপ্তাহে কমেছে বাজারমূলধনের শীর্ষ৩০ কোম্পানির মূল্যসূচক ডিএস৩০ আগের সপ্তাহের চেয়ে ১ দশমিক ৬১ পয়েন্ট কমে ২ হাজার ১০৮ পয়েন্টে অবস্থান করছে।

সপ্তাহের ব্যবধানে ডিএসই শরীয়াহ সূচক কমেছে দশমিক ০.০৫ শতাংশ।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৪০৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ৯২টির, অপরিবর্তিত ছিল ২২২ টির এবং লেনদেন হয়নি ২৭ টি কোম্পানির।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ