1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জাপা’র মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

জাপা’র মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত

  • পোস্ট হয়েছে : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত করেছে রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দুদকের একটি মামলা সংক্রান্ত বিষয়ে তার মনোনয়ন স্থগিত ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান।

বিকেল ৪টার মধ্যে মামলার প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে বলা হয়েছে। সংশ্লিষ্ট কাগজপত্র দেখে মনোনয়নের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলেও জানিয়েছেন ওই রিটার্নিং কর্মকর্তা।

মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য। দল থেকে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার না হওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা করেছিলেন।

এদিকে রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ১২ জন মনোনয়ন ফরম জমা করেন। শনিবার যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের বাতিল এবং রওশন এরশাদপন্থী মসিউর রহমান রাঙ্গাসহ চারজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। বাকি সাতজনকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪