1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
চাকরি হারালেন সালমান বাট
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

চাকরি হারালেন সালমান বাট

  • পোস্ট হয়েছে : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: নিয়োগের ২৪ ঘণ্টার মাথায় সাবেক অধিনায়ক সালমান বাটকে নির্বাচক কমিটি থেকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তীব্র সমালোচনার মুখে পড়ে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় নির্বাচক কমিটি।

কিছুদিন আগেই পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পান ওয়াহাব রিয়াজ।
প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরের দলও ঘোষণা করেছেন তিনি। গত শুক্রবার তার পরামর্শক হিসেবে সালমান বাট, কামরান আকমল ও রাও ইফতিখারকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু বাটকে নিয়েই যত ঝামেলা!
বলা হচ্ছে পরামর্শক নিয়োগ দেওয়ার ক্ষেত্রে ওয়াহাব স্বজনপ্রীতি করেছেন। এর পাশাপাশি সালমানের পাশে ফিক্সিংয়ের কালিমা তো লেগেই আছে। ২০১০ সালে স্পট ফিক্সিং কাণ্ডে পাকিস্তানের সাবেক এই অধিনায়ককে ১০ বছর নিষিদ্ধ করে আইসিসি।

এই নির্বাচক প্যানেলের সমালোচনা করে পিসিবির সাবেক চেয়ারম্যান রমিজ রাজা বলেছেন, ‘এমন নির্বাচক প্যানেল থাকাটা পাগলাটে ব্যাপার। যেখানে একজনের সিদ্ধান্তে স্বজনপ্রীতির প্রভাব থাকতে পারে। আরেকজন ফেঁসে গিয়েছিল ম্যাচ ফিক্সিংয়ে। ’

তোপের মুখে পড়ে বাটকে নিজের প্যানেল থেকে সরিয়ে নেন ওয়াহাব। কিন্তু নিজের এই সিদ্ধান্তে তিনি খুব একটা খুশি নন, ‘সালমান বাটকে নিয়োগ দেওয়া নিয়ে আমার সমালোচনা হচ্ছে। বলা হচ্ছে আমি বন্ধুত্বকে প্রাধান্য দিয়েছি। এটা আমি হতে দিতে পারি না। যে কারণে আমি বাটকে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার করছি। ’

বাটের পরিবর্তে এখন আসাদ শফিককে সাময়িকভাবে নির্বাচক প্যানেলে যুক্ত করা হবে।

বিজনেস আওয়ার/ ৩ ডিসেম্বর ২০২৩/ বিএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪