1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
‘অনুষ্কা শঙ্করের লাইভ ইন ইন্ডিয়া’
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

‘অনুষ্কা শঙ্করের লাইভ ইন ইন্ডিয়া’

  • পোস্ট হয়েছে : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: আগামী বছরের জানুয়ারিতে ভারতে সংগীতসফরে আসছেন গ্র্যামি মনোনয়নপ্রাপ্ত সুরকার ও সেতারবাদক অনুষ্কা শঙ্কর। এই সফরে দিল্লি, মুম্বাইসহ ভারতের পাঁচটি শহরে শো করবেন অনুষ্কা।

অনুষ্কা শঙ্কর এক ফেসবুক পোস্টে লিখেছেন,‘এই জানুয়ারিতে ভারতে সংগীতসফরে আসছি। ভারতে সংগীত পরিবেশন করাটা সব সময় আমার কাছে দারুণ অভিজ্ঞতা ছিল। এবারও আসার জন্য মুখিয়ে আছি, ’

আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহে তাঁকে নিয়ে ‘অনুষ্কা শঙ্কর লাইভ ইন ইন্ডিয়া’ শোয়ের আয়োজন করছে আলকেমিস্ট লাইভ। এই সফরে দিল্লি, মুম্বাইসহ পাঁচটি শহরে শো করবে অনুষ্কা। এর মধ্যে আগামী ২২ জানুয়ারি বেঙ্গালুরু, ২৩ জানুয়ারি হায়দরাবাদ, ২৫ ও ২৮ জানুয়ারি মুম্বাই, ২৬ জানুয়ারি পুনেতে শো করবেন; ৩১ জানুয়ারি দিল্লির শো দিয়ে এই সংগীত সফর শেষ হবে।

বিশ্বখ্যাত সেতারবাদক রবি শঙ্করের কন্যা অনুষ্কা শঙ্করের জন্ম লন্ডনে; দুই সন্তানকে নিয়ে যুক্তরাজ্যেই থিতু হয়েছেন তিনি। মাঝেমধ্যেই ভারতে সংগীত সফরে আসেন ৪২ বছর বয়সী এই সেতারবাদক।গত ৬ অক্টোবর প্রকাশিত হয়েছে অনুষ্কার মিনি অ্যালবাম ‘চ্যাপ্টার ওয়ান: ফরএভার, ফর নাউ’; ভারতের শোতে এই অ্যালবামের সংগীতও পরিবেশন করবেন অনুষ্কা।

এর আগে গত বছরের ডিসেম্বরেও দিল্লিসহ বেশ কয়েকটি শহরে গান করেছেন অনুষ্কা। ১৯৯৮ সালে প্রথম অ্যালবাম প্রকাশ করেন। ভারতীয় শাস্ত্রীয় সংগীতের সঙ্গে পাশ্চাত্যের সংগীতের মেলবন্ধন ঘটিয়ে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন অনুষ্কা। ৯ বার গ্র্যামি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।

রবি শঙ্করের তৃতীয় স্ত্রীর কন্যা অনুষ্কা সংগীতচর্চার পাশাপাশি লন্ডনে রবি শঙ্কর ফাউন্ডেশনের সঙ্গেও যুক্ত আছেন। এ ফাউন্ডেশনের আয়োজনে নিয়মিত বিভিন্ন আয়োজনে পারফর্ম করেন তিনি। অনুষ্কার শৈশব কেটেছে দিল্লি ও লন্ডনে এবং তিনি পড়াশোনা করেছেন যুক্তরাষ্ট্রে।

বিজনেস আওয়ার/ ৪ ডিসেম্বর ২০২৩/ বিএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪