1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিএনপির আন্দোলন ক্ষমতায় বসার জন্য নয় : মঈন খান
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন

বিএনপির আন্দোলন ক্ষমতায় বসার জন্য নয় : মঈন খান

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার দেশে আবারও বাকশাল প্রতিষ্ঠা করছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেন, আমাদের আন্দোলন বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য নয়, একদলীয় বাকশালী সরকার বিদায় করে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করার আন্দোলন।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এ সভার আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।

মঈন খান বলেন, ক্ষমতা বা অর্থের মোহে নয়, আমাদের লক্ষ্য জনগণের ভোটাধিকার ও হারানো গণতন্ত্র ফিরিয়ে আনা। বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। সেজন্য ৭ জানুয়ারি দেশের জনগণ ডামি নির্বাচনের ভোট বর্জন করেছে।

আওয়ামী লীগ বাংলাদেশের রাজনীতিতে ব্যর্থ ও জনগণ দ্বারা প্রত্যাখ্যাত দাবি করে তিনি বলেন, দেশের জনগণ অতীতেও আপস করেনি, এবারও ভোটাধিকার ও গণতন্ত্র প্রশ্নে আপস করবে না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আজ যে কারণে বাংলাদেশ সৃষ্টি হয়েছে সেই লক্ষ্যকে উধাও করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তারা বহুবার গণতন্ত্র হত্যা করেছে। ’৭৫ সালে ১১ মিনিটের ব্যবধানে সংসদে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। পরে সিপাহি জনতার বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমান গণতন্ত্র পুনরুদ্ধার করেন। বিগত ১৫ বছর ধরে বাংলাদেশে গণতন্ত্র হরণ করা হয়েছে। বিশ্বখ্যাত ম্যাগাজিন টাইমসের প্রবন্ধে বলা হয়েছে– আওয়ামী লীগ বাংলাদেশে বাকশাল-০২ কায়েম করেছে।

বাংলাদেশের জনগণ সংঘাতের রাজনীতি চায় না উল্লেখ করে মঈন খান বলেন, তারা সবার শান্তিপূর্ণ সহাবস্থানের মাধ্যমে রাজনীতি চায়। সত্যিকারের উন্নয়ন চায়। শুধু ঢাকার উন্নয়ন চায় না।

সভায় সভাপতিত্ব করেন জেডআরএফ’র রিসার্চ সেলের আহ্বায়ক ডা. সৈয়দা তাজনিন ওয়ারিস সিমকী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেডআরএফ’র ওয়ার্কিং কমিটির সদস্য অধ্যাপক ড. আবুল হাসনাত মোহা. শামীম।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ