1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শিল্পমন্ত্রীর হাত ধরে জেনুইন পণ্য নিয়ে সনি-স্মার্ট এখন উত্তরায়
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

শিল্পমন্ত্রীর হাত ধরে জেনুইন পণ্য নিয়ে সনি-স্মার্ট এখন উত্তরায়

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবদেক: জাপানের সনি ব্র্যান্ডের আসল পণ্য পাওয়া নিয়ে উত্তরার বাসিন্দাদের আর কোনো দুশ্চিন্তা নেই। উত্তরার ৬ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের ১৬/১৭ নম্বর বাড়ির (মিকা কর্নারস্টোন) নীচ তলায় বিশাল একটি শোরুম চালু করেছে সনি-স্মার্ট।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি, ২০২৪) দুপুরে প্রধান অতিথি হিসেবে কেক ও ফিতা কেটে শো-রুমটির শুভ উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩-এর উন্নয়নমূলক কাজ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার, হাইওয়ে পুলিশ প্রধান ও অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান, বিপিএম (বার), আরএমডিসি সনি সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট জেরেমি হেং চুন গুয়ান এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সনি-স্মার্ট পরিচালক মো. তানভীর হোসেন, সনি ইন্টারন্যাশনাল-এর বাংলাদেশ শাখা প্রধান রিকি লুকাস, আরএমডিসি সনি সাউথ ইস্ট এশিয়ার জেনারেল ম্যানেজার ও হেড অব মার্কেটিং ইয়াপ ইয়ং, সনি-স্মার্টের জেনারেল ম্যানেজার ও হেড অব সেলস সারোয়ার জাহান চৌধুরী, ডেপুটি জেনারেল ম্যানেজার আজাদ রহমান, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. জুবাঈর হোসেনসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উত্তরায় সনি-স্মার্টের শোরুম উদ্বোধন উপলক্ষ্যে মন ভুলানো দামে মিলছে জাপানের সনি ব্র্যান্ডের টেলিভিশনসহ বিভিন্ন পণ্য। সঙ্গে থাকছে অসংখ্য নিশ্চিত উপহার।উত্তরার সনি-স্মার্ট শোরুম থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত কেনাকাটা করলে ক্রেতাদের জন্য থাকছে ‘স্পিন এন্ড উইন’ অফার। এর মাধ্যমে গ্রাহকেরা পাবেন মালদ্বীপ ভ্রমনের টিকিট, ১০০% ক্যাশব্যাক, পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় স্টেকেশন সুবিধাসহ অসংখ্য পুরষ্কারের মধ্যে যেকোনো একটি জেতার নিশ্চিত সুযোগ। এছাড়াও ইংরেজি নববর্ষ উপলক্ষ্যে জাপানের বিশ্বখ্যাত সনি-ব্রাভিয়া এক্সআর লেটেস্ট ‘এল’ সিরিজ গুগল টিভি, জাপানের আরেক বিশ্বখ্যাত ব্র্যান্ড শার্পের রেফ্রিজারেটর, ফ্রিজ এবং স্মার্ট এলইডি টিভি, ফ্রিজ ও ডিপ-ফ্রিজ, এয়ার কন্ডিশনসহ সনি-স্মার্ট-এর সকল পণ্য আকর্ষণীয় মূল্যে কেনার চলমান সুবিধা তো থাকছেই।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, “জাপানের বিশ্বখ্যাত ব্র্যান্ড সনি’র সঙ্গে মিলে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান স্মার্ট যেভাবে ইলেকট্রনিকস পণ্য ও অন্যান্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে, নিঃসন্দেহে তা প্রশংসার দাবিদার। আমরা চাই, সামনের দিনে সনিকে সঙ্গে নিয়ে স্মার্ট এ দেশে পণ্য উৎপাদন কারখানা গড়ে তুলবে। এর ফলে দেশের মানুষ যেমন জেনুইন পণ্য পাবে, একইসঙ্গে কর্মসংস্থান হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩-এর উন্নয়নমূলক কাজ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। এই স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশের স্মার্ট টেকনোলজিসের রয়েছে অনবদ্য অবদান। তাঁরা জাপানের সনিকে সঙ্গে নিয়ে যেভাবে গোছালো পরিবেশে সঠিক পণ্য পৌঁছে দিচ্ছে, তা সামনের দিনে অব্যাহত থাকবে বলে আমি মনে করি।”

হাইওয়ে পুলিশ প্রধান ও অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান, বিপিএম (বার) বলেন, “সনি’র নামে বাজারে নকল পণ্য বিক্রি হচ্ছে বলে গত কয়েক বছর যে ঘটনাগুলো শুনেছি, তাতে ইলেকট্রনিকস পণ্য কেনার সময় ভয়ে থাকতাম। আজ এই শোরুমের উদ্বোধনী অনুষ্ঠানে এসে মাননীয় শিল্পমন্ত্রী ও জাপানের অন্যান্য অতিথির উপস্থিতিতে আশ্বস্ত হলাম যে, সনি-স্মার্টের শোরুম থেকে আসল পণ্য পাবো। হাইওয়ে পুলিশের প্রধান হিসেবে আমি তাঁদের উদ্যোগকে স্বাগত জানাই এবং সামনের দিনে সনি-স্মার্টের পণ্য পরিবহনের ক্ষেত্রে রাস্তায় যাতে কোনো বাধার সৃষ্টি না হয়, তা নিশ্চিতে কাজ করবো বলে কথা দিচ্ছি।”

বিশেষ অতিথির বক্তব্যে আরএমডিসি সনি সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট জেরেমি হেং চুন গুয়ান জানান, “বাংলাদেশের বাজারে স্মার্ট টেকনোলজিসকে সঙ্গে নিয়ে গ্রাহক দুয়ারে সনি’র জেনুইন পণ্য সরবরাহে কাজ করে যাচ্ছি আমরা। আপনারা জানেন, হোম ভিজ্যুয়াল এন্টারটেইনমেন্ট-এর জন্য সবার সেরা সনি। সনি টিভির উন্নত বৈশিষ্ট্যযুক্ত প্রযুক্তি আপনার মধ্যে অন্যরকম অনুভূতি নিয়ে আসবে। আমাদের সর্বশেষ ব্রাভিয়া এক্সআর প্রযুক্তিতে রয়েছে এমন কিছু ফিচার, যা আপনাদের দেবে নতুন অভিজ্ঞতা, প্রতিটি ছবি হবে ঝকঝকে ও জীবন্ত। সামনের দিনে সনি-স্মার্টের নেটওয়ার্ক আরও সম্প্রসারিত ও শক্তিশালী হবে। এতে করে এদেশের মানুষ সর্বশেষ প্রযুক্তির জেনুইন সনি টিভি খুব সহজেই তাঁদের হাতের নাগালে পাবেন বলে আশা রাখছি।”

শোরুমের উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, জেনুইন মূল্যে জেনুইন পণ্য এবং সেবা প্রদানের লক্ষ্যে দেশের ইলেকট্রনিক্স বাজারে দৃঢ় প্রত্যয়ে ব্যবসা সম্প্রসারণ করে যাচ্ছে সনি-স্মার্ট। উত্তরার শোরুমটি সনি-স্মার্টের ২২তম শোরুম। দ্রুত সময়ের মধ্যে এই সংখ্যা অর্ধশতকের মাইলফলক পেরুবে বলেও জানান সনি-স্মার্ট কর্মকর্তারা।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, “সুদৃঢ় ব্যবসায়িক নীতি মেনে আসল পণ্যের সাথে সঠিক মূল্যে প্রকৃত সেবার নিশ্চয়তা দিচ্ছি আমরা। আর এ কারণেই জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বাজারজাত করে ইতোমধ্যে গ্রাহকের হৃদয়ে জায়গা করে নিয়েছে সনি-স্মার্ট।”

সনি ব্র্যান্ড-লাভারদের বিভিন্ন অননুমোদিত উৎস থেকে নকল কিংবা রিফারবিশড পণ্য ক্রয় না করে, সর্বদা জেনুইন প্রোডাক্ট, জেনুইন প্রাইস, জেনুইন সার্ভিস, সাথে জেনুইন কেয়ার আর জেনুইন প্যাশনের সঙ্গে সেবা পেতে, সনি-স্মার্ট শোরুম থেকে পণ্য ক্রয়ের আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, দেশে আইসিটি পণ্য বাজারজাতকারী শীর্ষ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। বিশ্বের প্রায় ৮৫টি ব্র্যান্ডের আইসিটি পণ্য বাজারজাত করছে প্রতিষ্ঠানটি। একইসঙ্গে বাংলাদেশের বাজারে জাপানের বহুজাতিক শিল্পগোষ্ঠী সনি কর্পোরেশনের ইলেকট্রনিক্স পণ্য ও সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বিক্রি করতে প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে চুক্তিবদ্ধ রয়েছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড।

বিজনেস আওয়ার/বিএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪