1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলকে রবিচন্দ্রন অশ্বিন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলকে রবিচন্দ্রন অশ্বিন

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলকে পৌছে গেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। মর্যাদাবান এই মাইলফলকে যেতে অশ্বিনকে খেলতে হয়েছে ৯৮ ম্যাচ।

আজ শুক্রবার রাজকোটে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংসে জ্যাক ক্রাউলিকে আউট করে এই মাইলফলক স্পর্শ করেন অশ্বিন। ইনিংসের ১৪তম ওভারের প্রথম বল ফুললেন্থের করেছিলেন তিনি। এই বলকে সুইপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে রাজত পতিদারের হাতে ক্যাচ হন ক্রাউলি।

তার আগে টেস্টের ইতিহাসে দ্রুততম বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে পেরেছেন শ্রীলঙ্কার স্পিনার মুত্তিয়া মুরালিধরন। লঙ্কান এই স্পিনার এই ক্লাবে প্রবেশ করতে খেলেছেন ৮৭ ম্যাচ।

৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা দ্বিতীয় ভারতীয় বোলার হলেন অশ্বিন। এর আগে প্রথম ভারতীয় বোলার হিসেবে এই ক্লাবে প্রবেশ করেছিলেন অনিল কুম্বলে। ভারতীয় দলের সাবেক অধিনায়ক কুম্বলের উইকেট সংখ্যা ৬১৯ টি।

২০১১ সালের নভেম্বরে অভিষেকের পর ভারতীয় টেস্ট দলে দাপুটের সঙ্গে বল করেই চলেছেন অশ্বিন। ৩৪টি ম্যাচে ৫ উইকেট করে শিকার করেছেন এই ডানহাতি স্পিনার। এছাড়া ১০ বা তার বেশি উইকেট শিকার করেছেন ৮ বার।

একই সঙ্গে টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয় স্পিনার হিসেবে দুর্দান্ত এই মাইলফলকে পৌছেন অশ্বিন। তার আগে মুরালিধরন ও অস্ট্রেলিয়ার নাথান লায়ন ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। সবমিলিয়ে নবম বোলার হিসেবে এই ক্লাবে প্রবেশ করেন অশ্বিন।

বিজনেস আওয়ার/বিএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ