1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
খেলার মাঠে অশালীন অঙ্গভঙ্গি, নিষিদ্ধ হতে পারেন রোনালদো
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

খেলার মাঠে অশালীন অঙ্গভঙ্গি, নিষিদ্ধ হতে পারেন রোনালদো

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
print sharing button

স্পোর্টস ডেস্ক: গত রোববার সৌদি প্রো লিগে রিয়াদ ডার্বিতে ৩-২ গোলের ব্যবধানে জয়ের ম্যাচে ক্লাব ফুটবল ক্যারিয়ারে ৭৫০তম গোলের মাইলফলকও স্পর্শ করেছিলেন আল নাসর তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে মাইলফলকের ম্যাচে খবরের শিরোনাম হন অন্য কারণে। আল শাবাব সমর্থকদের ‘মেসি মেসি’ স্লোগানের প্রতিক্রিয়ায় অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন সিআর সেভেন। ভিডিওটি এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ব্যাপক সমালোচিত হচ্ছেন পর্তুগিজ সুপারস্টার।

মরুর দেশটিতে পাড়ি জমানোর পর বেশ কয়েকবার এমন অশোভন অঙ্গভঙ্গির কারণে তোপের মুখে পড়েছিলেন রোনালদো। গেল বছরের এপ্রিলে এক ম্যাচ শেষে রোনালদোর এমন অশালীন আচরণ সৌদি আরবের ফুটবলে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছিল। বিশেষ করে সৌদির মতো রক্ষণশীল দেশে তার এমন নোংরা আচরণ অনেকেই মানতে পারছিলেন না। এমনকি দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে ‘সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারকারীকে বের করে দাও’ স্লোগান ছিল ট্রেন্ডিং। যদিও ক্লাব আল নাসরকে সেসময় পাশে পায় রোনালদো।

তাদের পক্ষ থেকে রোনালদোর ‘ইনজুরি’কেই দায়ী করা হয়। ক্লাবের পক্ষ থেকে বলা হয়, রোনালদোর কুঁচকিতে চোট রয়েছে। সেই কারণে ওই জায়গায় হাত দিয়েছিলেন তিনি। রোনালদো কোনো সমর্থককে অপমান করার জন্য এমন অঙ্গভঙ্গি করেননি বলেও দাবি করে আল নাসর। অশোভন আচরণের জন্য কোনো শাস্তিই পেতে হয়নি রোনালদোকে।

সিআরসেভেন যেখানেই যাচ্ছেন, মেসির ‘ভুত’ যেন তাড়া করছে তাকে। সাম্প্রতিক সময়ে হুটহাট মেজাজও হারিয়ে ফেলছেন। গতকাল (রোববার) রাতেও আল শাবাব সমর্থকদের ‘মেসি, মেসি’ স্লোগানে মেজাজ ঠিক রাখতে পারেননি সিআরসেভেন। জয় নিশ্চিত হওয়ার পর কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করেন রোনালদো। এরপর আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেই জয় উদযাপন করেন ৩৯ বছর বয়সী এই তারকা।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন বলছে, এবার অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সৌদি ফুটবল ফেডারেশনের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রোনালদো। দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, দৃষ্টিকটু আচরণের জন্য দুই ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও গুণতে হতে পারে রোনালদোকে।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে প্রীতি ম্যাচ হারের পর মেসি মেসি স্লোগানের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। ওইদিন এক সমর্থকের ছুঁড়ে মারা স্কার্ফ নিজের শর্টসের ভেতর ঢুকিয়ে ফেলেছিলেন তিনি।

বিজনেস আওয়ার/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ