1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
দে‌শের বাজা‌রে ফের বাড়ল স্বর্ণের দাম
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৭:৩৩ পূর্বাহ্ন

দে‌শের বাজা‌রে ফের বাড়ল স্বর্ণের দাম

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক: দে‌শের বাজা‌রে ফের বাড়ল স্বর্ণের দাম। ভা‌লো মা‌নের স্ব‌র্ণ ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফ‌লে স্ব‌র্ণের ভ‌রির দাম বে‌ড়ে ৭৬ হাজার ৩৪১ টাকায় দাঁড়ি‌য়ে‌ছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।

বুধবার (১৪ অক্টোবর) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্য যুদ্ধ, মার্কিন ডলারের নিম্নমুখী ভাব, তেলের দরপতন ও নানা সমীকরণের মাঝেও চলতি বছর চার দফায় স্বর্ণের মূল্য কমানো হলেও বর্তমানে আন্তর্জাতিক ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্যবৃদ্ধি পেয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুসের সিদ্ধান্ত মোতাবেক ১৫ অক্টোবর থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রুপার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৩৪১ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭৩ হাজার ১৯২ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬৪ হাজার ৪৪৪ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৪ হাজার ১২১ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

এদি‌কে গতকাল ১৪ অক্টোবর পর্যন্ত দে‌শের বাজা‌রে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বি‌ক্রি হ‌য়ে‌ছে ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬২ হাজার ১১১ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৭৮৮ টাকায়। এর আগে গত ২৪ সে‌প্টেম্বর প্র‌তি ভ‌রি‌তে দুই হাজার ৪৪৯ টাকা দাম ক‌মি‌য়েছিল বাজুস। তার আগে ১৮ সে‌প্টেম্বর দাম বাড়ানো হয়।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ