1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
যে ৯ ‍শেয়ারের কারণে শেয়ারবাজারে ভাটা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

যে ৯ ‍শেয়ারের কারণে শেয়ারবাজারে ভাটা

  • পোস্ট হয়েছে : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: সপ্তাহের প্রথম কর্মদিবস আজ রোববার (৩১ মার্চ) শেয়ারবাজারে বড় উত্থান দেখা গেছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ৫১ পয়েন্টের বেশি। এমন দিনেও উত্থান থামাতে চেয়েছে মেগা ৯ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স এনালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক, লাফার্জহোলসিম, রেকিট বেনকিজার, নাভানা ফার্মা, ব্রাক ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মার্চেন্ট ব্যাংক, রূপালী লাইফ ইন্সুরেন্স এবং প্রাইম ব্যাংক পিএলসি।

এদিন কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচকের উত্থান কমেছে ৫ পয়েন্টের বেশি।

ডিএসইর সূচক থামাতে চাওয়া কোম্পানির মধ্যে প্রথম স্থানে ছিল ন্যাশনাল ব্যাংক। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের উত্থান কমেছে ১.২১ পয়েন্ট।

ডিএসইর সূচক থামাতে চাওয়া কোম্পানির মধ্যে দ্বিতীয় স্থানে ছিল লাফার্জহোলসিম। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের উত্থান কমেছে ০.৯৮ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের উত্থান কমিয়েছে রেকিট বেনকিজার ০.৭২ পয়েন্ট, নাভানা ফার্মা ০.৪৫ পয়েন্ট, ব্রাক ব্যাংক ০.৪০ পয়েন্ট, ইস্টার্ন ব্যাংক ০.৩৯ পয়েন্ট, মার্চেন্টাইল ব্যাংক ০.৩৪ পয়েন্ট, রূপালী লাইফ ইন্সুরেন্স ০.৩৩ পয়েন্ট এবং প্রাইম ব্যাংক ০.৩১ পয়েন্ট।

বিজনেস আওয়ার/৩১ মার্চ/ এ এইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ