1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিডি ল্যাম্পের চেয়ারম্যান ও এমডি-কে আত্মসমর্পণের নির্দেশ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

বিডি ল্যাম্পের চেয়ারম্যান ও এমডি-কে আত্মসমর্পণের নির্দেশ

  • পোস্ট হয়েছে : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: ট্রান্সকম গ্রুপের শীর্ষ তিন কর্তাকে দেশে ফেরার ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যার অভিযোগ এনে বোন শাযরেহ হকের করা মামলায় তাদের আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়।

রোববার (৩১ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান এবং কে এম জাহিদ সারওয়ারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

ট্রান্সকম গ্রুপের তিন শীর্ষ কর্তা হলেন- গ্রুপের বর্তমান চেয়ারম্যান শাহনাজ রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমান এবং হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন।

শাহনাজ রহমান শেয়ারবাজারে তালিকাভুক্ত ট্রান্সকম গ্রুপের মালিাকানাধীন বিডি ল্যাম্পের চেয়ারম্যান এবং সিমিন রহমান কোম্পানিটির ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও।

ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হক বাদী হয়ে তার বড় বোন, ট্রান্সকম গ্রুপের বর্তমান সিইও সিমিন রহমান, গ্রুপের বর্তমান চেয়ারম্যান, তাদের মা শাহনাজ রহমানসহ ট্রান্সকমের আট কর্মকর্তার বিরুদ্ধে তিনটি মামলা করেছেন। এসব মামলা করেছেন কোম্পানির সম্পত্তি এবং শেয়ার সংক্রান্ত বিরোধের কারণে।

আইনজীবীদের তথ্যমতে, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান, সিইও সিমিন রহমান এবং হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন দেশের বাইরে রয়েছেন।

পৃথক মামলা থাকায় তারা যাতে দেশে ফিরে কোনো ধরনের বাধা ছাড়া আদালতে আত্মসমর্পণ করতে পারেন, সে বিষয়ে নির্দেশনা চেয়ে তাদের পক্ষে হাইকোর্টে রিট করা হয়।

বিজনেস আওয়ার/৩১ মার্চ/ এ এইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ