1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ভেন্টিলেশনে নেওয়া হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:৪৩ অপরাহ্ন

ভেন্টিলেশনে নেওয়া হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

বিনোদন ডেস্ক: কলকাতার চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা। তার আগে কিডনি ও স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে মেডিক্যাল টিম। এমন খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তার শরীরে ‘সেকেন্ডারি ইনফেকশন’র আভাস মিলেছে। রক্তে অক্সিজেনের পরিমাণে তারতম্য হওয়ায় মাঝে মধ্যেই বায়োপ্যাপ সাপোর্ট প্রয়োজন হচ্ছে। তাকে ইনভেসিভ সাপোর্ট বা ভেন্টিলেশনে রাখার কথা ভাবনাচিন্তা করছেন চিকিৎসকরা।

আরও জানানো হয়েছে, সৌমিত্রের শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের তারতম্য ঘটেছে। বয়স ও নানা আনুষঙ্গিক রোগের কারণে পারিপার্শ্বিক সংক্রমণ শুরু হয়েছে। তার হৃদযন্ত্র, লিভারসহ বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ এখনও সচল খাকলেও রক্তে অণুচক্রিকা কমছে, ইউরিয়াও বাড়ছে। বর্ষীয়ান এই অভিনেতার শারীরিক জটিলতা ও কো মর্বিডিটি চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে।

উল্লেখ্য, দুই সপ্তাহের বেশি সময় ধরে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন সৌমিত্র। করোনা আক্রান্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত সপ্তাহে তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সেই সঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থা আবারও সঙ্কটজনক হয়ে পড়েছে।

প্রসঙ্গত, ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি নদীয়া জেলার কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে তিনি প্রথম সত্যজিৎ রায় পরিচালিত অপুর সংসার ছবিতে অভিনয় করেন।

বিজনেস আওয়ার/২৬ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ