1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
চিত্রনায়ক রিয়াজের জন্মদিন আজ
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:২৮ অপরাহ্ন

চিত্রনায়ক রিয়াজের জন্মদিন আজ

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

বিনোদন ডেস্ক: আজ ২৬ অক্টোবর ঢাকাই ছবির রোমান্টিক হিরো রিয়াজের জন্মদিন। ১৯৭২ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই পড়াশোনায় মেধাবী ছিলেন যশোরের ছেলে রিয়াজ।

চাকরিজীবন শুরু করেছিলেন বিমানবাহিনীর পাইলট হিসেবে। ১৯৯৫ সালে প্রয়াত নায়ক জসীমের হাত ধরে ‘বাংলার নায়ক’ শিরোনামের চলচ্চিত্রের মাধ্যমে রিয়াজের অভিষেক হয়।

১৯৯৭ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ ছবির মাধ্যমে জনপ্রিয় নায়কে পরিণত হন এই নায়ক। এরপর সালমান শাহের মৃত্যুতে যে শূণ্যতা দেখা দেয় প্রযোজক ও পরিচালকরা রিয়াজকে বেছে নেন সেই শূণ্যতা পূরণের নায়ক হিসেবে।

একসময়ের রিয়াজের ছবি হলে ছাড়া মানেই তা সুপার হিট। প্রায় সব জনপ্রিয় অভিনেত্রীদের সঙ্গেই জুটি বেঁধেছেন এই চিত্রনায়ক। সিনেমা ছাড়াও তিনি অভিনয় করেছেন অনেক নাটকেও।

শাবনূরের সঙ্গে জুটি বেঁধে আকাশ ছোঁয়া জনপ্রিয়তা পান রিয়াজ। নানা কারণে সেই জুটি ভেঙ্গে গেলে পূর্ণিমার সঙ্গেও জুটি বেঁধে দারুণ সাফল্য পান রিয়াজ। দীর্ঘ ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করা রিয়াজ উপহার দিয়েছেন একেধিক হিট ছবি।

রিয়াজ অভিনীত ব্যবসা সফল ও প্রশংসিত সিনেমাগুলো হলো-‘নারীর মন’, ‘বিয়ের ফুল’, ‘এই মন চায় যে’, ‘হৃদয়ের আয়না’, ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘প্রেমের তাজমহল’, ‘স্বপ্নের বাসর’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘হৃদয়ের বন্ধন’, ‘দুই দুয়ারী’, ‘কাজের মেয়ে’, ‘শ্যামল ছায়া’, ‘দারুচিনি দ্বীপ’, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’, ‘সাবধান’, ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘খবরদার’, ‘লাল দরিয়া’, ‘মিলন হবে কতদিনে’, ‘শাস্তি’, ‘কি যাদু করিলা’, ‘হাজার বছর ধরে’, ‘পাগল তোর জন্য’, ‘কৃষ্ণপক্ষ’।

চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারে ভূষিত হয়েছেন। চলচ্চিত্রগুলো হলো- ‘দুই দুয়ারী’ (২০০০), ‘দারুচিনি দ্বীপ’ (২০০৭) ও ‘কি যাদু করিলা’ (২০০৮)।

এছাড়াও রিয়াজ ভারতীয় চলচ্চিত্রকার ও অভিনেতা মহেশ মাঞ্জরেকারের ‘ইট ওয়াজ রেইনিং দ্যাট নাইট’ নামে একটি ইংরেজি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। কলকাতার সঙ্গে বেশ কিছু যৌথ প্রযোজনার ছবিতেও দেখা গেছে তাকে।

অনেকদিন ধরেই সিনেমাতে অনিয়মিত তিনি। তবে সম্প্রতি আবারো নতুন করে সিনেমায় কাজ শুরু করেছেন তিনি। দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে কাজ করছেন রিয়াজ।

বিজনেস আওয়ার/২৬ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ