1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়াল ৬১ লাখ
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:৪০ অপরাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়াল ৬১ লাখ

  • পোস্ট হয়েছে : রবিবার, ৩১ মে, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬১ লাখ। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ৩৬৭ জনের। এরইমধ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৭ লাখ ১২ হাজার ৭৯৯ জন। শনিবার (৩১ মে) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ও মিটারের ওয়েবসাইটে এসব তথ্য জানা যায়।

তথ্যমতে, চীনে নতুন করে ৪ জন করোনা আক্রান্ত হলেও কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা কমেছে। দেশগুলোতে দিন দিন বাড়ছে সুস্থতার সংখ্যা। এছাড়া আমেরিকাতে মৃত্যুর সংখ্যার পাশাপাশি সুস্থতার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

আক্রান্তের ও মৃত্যুর দিক থেকে ইতালি, স্পেন, চীনকে পেছনে ফেলে বর্তমানে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৮ লাখ ১৪ হাজার ৫৭৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে করোনায় আমেরিকায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ৫ হাজার ৫১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২৮ হাজার ৩৪০ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয়তে ব্রাজিল। দেশটিতে করোনা সংক্রমণে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫১০ জন, মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৪৪ জনের এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯৩ হাজার ১৮১ জন।

তৃতীয়তে আছে রাশিয়া। দেশটিতে করোনা সংক্রমণে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৫৭৫ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৫৫ জনের এবং সেরে উঠেছেন ১ লাখ ৬৭ হাজার ৪৬৯।

মৃত্যুর সংখ্যার দিক থেকে দ্বিতীয়তে আছে যুক্তরাজ্যের নাম। দেশটিতে এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে ৩৮ হাজার ৩৭৬ জনের, আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭২ হাজার ২৯৩ জন।

মৃত্যুর সংখ্যায় তৃতীয়তে ইতালি। দেশটিতে করোনায় মারা গেছেন ৩৩ হাজার ২২৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ২৪৮ জন।

আক্রান্তের সংখ্যায় চতুর্থতে স্পেন। দেশটিতে করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৩০৮ জন, মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৫ জনের এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

ফ্রান্সে করোনা সংক্রমণে আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৬৩৫ জন, মৃত্যু ২৮ হাজার ৭১১ জনের এবং সুস্থ ৬৮ হাজার ২৬৮ জন। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ২৯৪ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৬ জনের এবং সুস্থ ১ লাখ ৬৪ হাজার ৯00 জন।

এদিকে কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা কমেছে। গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চীনের মোট আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৯৯৯, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

অন্যদিকে, দক্ষিণ এশিয়ার দেশ ভারতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৮২৭ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ হাজার ১৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৯৩৬ জন।

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে ৪৭ হাজার ১৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৫০ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৭৮১ জন।

বিজনেস আওয়ার/৩১ মে, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ