1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
করোনায় ২৪ ঘণ্টায় কাড়ল ৩১ প্রাণ
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:২৪ অপরাহ্ন

করোনায় ২৪ ঘণ্টায় কাড়ল ৩১ প্রাণ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৫১৩ জন। সুস্থ হয়েছেন দুই হাজার ৫৩৯ জন।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যে ৩৫ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৭ জন পুরুষ ও ১৪ জন নারী। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬৭৫ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় দেশের ১১৮টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৯৫৯টি নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৫০১। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৫১৩ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জনে। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ৮৮ হাজার ২০২টি।

শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯জন। এনিয়ে ভাইরাসটিদে দেশে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/০১ ডিসেম্বর, ২০২০/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24