1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিশ্বে করোনায় শনাক্ত ৬ কোটি ৪৮ লাখ, মৃত্যু প্রায় ১৫ লাখ
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:০৫ অপরাহ্ন

বিশ্বে করোনায় শনাক্ত ৬ কোটি ৪৮ লাখ, মৃত্যু প্রায় ১৫ লাখ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে করোনাভাইরাসে শনাক্ত ৬ কোটি ৪৮ লাখ ছাড়িয়েছে। অন্যদিকে মৃত মানুষের সংখ্যা প্রায় ১৫ লাখ।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য বলছে, বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা নাগাদ বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৬ কোটি ৪৮ লাখ ৩৮ হাজার ৮৯৬। একই সময়ে বিশ্বে করোনায় মোট মারা গেছেন ১৪ লাখ ৯৯ হাজার ২১৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য বলছে, এখন পর্যন্ত বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৯০৫।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছে ১ কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৪১ জন আর দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৭৯ হাজার ৮৬৫ জন।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছে ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন আরদেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ৬৫৭ জন।

ব্রাজিল আছে তৃতীয় অবস্থানে। ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছে ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন আর দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৭৪ হাজার ৫৩১ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। ফ্রান্স পঞ্চম। স্পেন ষষ্ঠ। যুক্তরাজ্য সপ্তম। ইতালি অষ্টম। আর্জেন্টিনা নবম। কলম্বিয়া দশম। তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চীনে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যু হয় চলতি বছরের ৯ জানুয়ারি। তবে তার ঘোষণা আসে ১১ জানুয়ারি।

চলতি বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে। করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০২০/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24