1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ডব্লিউএইচও ফাইজারের টিকা জরুরি ব্যবহার বিবেচনা করছে
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:১৬ অপরাহ্ন

ডব্লিউএইচও ফাইজারের টিকা জরুরি ব্যবহার বিবেচনা করছে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ফাইজার ও বায়োএনটেকের করোনাভাইরাস টিকা জরুরি ব্যবহারের বিষয়ে বিবেচনা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বুধবার (২ ডিসেম্বর) বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, তারা ফাইজার ও বায়োএনটেকের কাছ থেকে টিকার বিষয়ে তথ্য পেয়েছে। এখন এই টিকার সম্ভাব্য তালিকাভুক্তির জন্য তারা প্রাপ্ত তথ্য পর্যালোচনা করবে।

গত বুধবার যুক্তরাজ্য ফাইজার ও বায়োএনটেকের যৌথ উদ্যোগে তৈরি করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে। তারাই বিশ্বের প্রথম দেশ, যারা এই টিকা ব্যবহারের অনুমোদন দিল।

যুক্তরাজ্যের মেডিসিনস অ্যান্ড হেলথ কেয়ার প্রোডাক্ট রেগুলেটরি এজেন্সি এই টিকা মানবদেহের জন্য নিরাপদ বলে উল্লেখ করেছে জানিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, এমএইচআরএর মূল্যায়ন থেকে কিছু তথ্য পাওয়ার সম্ভাবনা নিয়ে সংস্থাটির সঙ্গে আলোচনা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যা করোনার টিকা জরুরি ব্যবহারের তালিকাভুক্তির বিষয়টিকে ত্বরান্বিত করতে পারে।

আগামী সপ্তাহের প্রথম দিকে সবচেয়ে ঝুঁকিপূর্ণ মানুষদের যুক্তরাজ্য এই টিকা দিবে। যুক্তরাজ্য ইতিমধ্যে এই টিকার চার কোটি ডোজ ক্রয়াদেশ দিয়েছে।

ফাইজার ও বায়োএনটেকের করোনাভাইরাস টিকার খবরটিকে স্বাগত জানিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরু‌রি প‌রি‌ষেবার প্রধান মাইক রায়ান বলেছেন, আমাদের থামা উচিত নয়। আমাদের আরও ৪ থেকে ৫টি করোনাভাইরাস টিকা দরকার।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০২০/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24