1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
নকল ভ্যাকসিন থেকে সাবধান : ইন্টারপোল
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:১২ অপরাহ্ন

নকল ভ্যাকসিন থেকে সাবধান : ইন্টারপোল

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনা ভাইরাস প্রতিরোধী টিকা সরবরাহে বিঘ্ন ঘটাতে পারে দুর্বৃত্তদের নেটওয়ার্ক, বিশ্বজুড়ে এমন সতর্কতা জারি করেছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা-ইন্টারপোল। বুধবার (০২ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রয়টার্স জানায়, ইন্টারপোল তার ১৯৪টি সদস্য রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রস্তুত থাকতে বলেছে। সরাসরি এবং অনলাইনের মাধ্যমে দুর্বৃত্তরা করোনার টিকা ব্যবস্থায় হানা দিতে পারে বলে সংস্থাটি সতর্ক করেছে।

ভ্যাকসিন ব্যবহারের অনুমোদন ও বিতরণ শিগগিরই শুরু হওয়ার বিষয়টি উল্লেখ করে সরবরাহ ব্যবস্থার সুরক্ষা নিশ্চিত এবং নকল ভ্যাকসিন বিক্রেতাদের অবৈধ ওয়েবসাইটগুলো শনাক্ত করার জন্য এসব দেশের স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোর মধ্যে ঘনিষ্ঠ সমন্বয়ের আহ্বান জানিয়েছে ইন্টারপোল।

ইন্টারপোলের মহাপরিচালক জারগেন স্টোক বলেন, ‘বিশ্বজুড়ে সরকারগুলো গণহারে টিকাদান কর্মসূচি শুরুর প্রস্তুতি নিতে শুরু করায় অপরাধী চক্রগুলো ‘সরবরাহ ব্যবস্থায় অনুপ্রবেশ বা ব্যাহত করার পরিকল্পনা করছে এবং ভুয়া ওয়েবসাইটের মাধ্যমে নকল ভ্যাকসিন বিক্রির ব্যাপারে তৎপরতা শুরু করে দিয়েছে।’

মহামারি কোভিড-১৯ ভ্যাকসিনের সঙ্গে সংযুক্ত সব ধরনের অপরাধমূলক ক্রিয়াকলাপের ওপর আক্রমণ হতে পারে জানিয়ে এজন্য যতটা সম্ভব আইনশৃঙ্খলা বাহিনীগুলোর প্রস্তুতি থাকা দরকার বলে জানান তিনি।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০২০/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24