1. [email protected] : Anissuzzaman : Anissuzzaman
  2. [email protected] : anjuman : anjuman
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : mujahid : mujahid
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Rajowan : Rajowan
নোবেলের 'মৌলিক' গানে ডিজলাইকের ঝড়
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
বাংলা বাংলা English English

নোবেলের ‘মৌলিক’ গানে ডিজলাইকের ঝড়

  • পোস্ট হয়েছে : সোমবার, ৮ জুন, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক : দীর্ঘ সময় পর রবিবার ইউটিউবে প্রকাশ পেয়েছে গায়ক মাঈনুল আহসান নোবেলের প্রথম মৌলিক গান ‘তামাশা’। সোমবার পর্যন্ত গানটি ভিউ হয়েছে ৭ লাখ ৪৫ হাজারেরও বেশি বার। তবে শ্রোতা-দর্শকদের বেশিরভাগই নোবেলের গানটি গ্রহণ করেননি বলে মত প্রকাশ করেছেন।

এই গানে দর্শকের ভালোবাসা পাওয়ার পরিবর্তে তার ভাগ্যে জুটেছে ডিসলাইক। বেশির ভাগ মানুষই অপছন্দ করছেন গানটি। গানটিতে ২০ হাজার লাইকের বিপরীতে পড়েছে ১ লাখ ৯০ হাজার ডিজলাইক! অনেকটা ঝড়ের বেগে গানটির ডিসলাইক সংখ্যা বেড়েই চলছে।

সম্প্রতি গানের প্রচারণায় অংশ নিয়ে নোবেল বলেন, তিনি সঙ্গীতের লিজেন্ডদের শেখাবেন কীভাবে গান করতে হয়। এবার নোবেলের প্রথম মৌলিক গান শোনার পর এক শ্রোতা মন্তব্য করেছেন, নোবেলকে জাতীয় পাগল ঘোষণা করা হোক।

কেউ কেউ বলছেন, লিজেন্ডদের বিখ্যাত গান গেয়ে পরিচিতি পাওয়া হয়তো সহজ, কিন্তু নিজে ভালো মৌলিক গান দিতে অনেক সাধনা করতে হয়। ছোট মুখে বড় কথা বললেই দর্শকপ্রিয় হওয়া যায় না। সংশ্লিষ্টরা বলছেন, তামাশা গানটি হিট করার জন্য নোবেল যে বাজে পলিসি নিয়েছিলেন, তা ছিল একেবারেই ভুল।

গানটির এই পরিস্থিতি দেখে রবিবার রাতে নোবেল তার ভক্তদের অনুযোগের সুরে বলেন, ‌‌কেমন লাগছে? দেখো ভাই, সত্যি কথা বলবা! আমার ওপর রাগ থাকতে পারে, বাট গানের সাথে তো রাগ নাই! আমি ইমাম সাহেব না, রকস্টার। এমন মিষ্টি অনুযোগের পরেও ‘ডিসলাইক’ দেওয়ার হিড়িকে ভাটা পড়েনি এতটুকু।

উল্লেখ্য, কলকাতার একটি বেসরকারি টেলিভিশনের রিয়েলিটি শোতে অংশ নিয়ে আলোচনায় আসেন বাংলাদেশের উঠতি তরুণ গায়ক মাঈনুল আহসান নোবেল। দুই বাংলার দর্শকরাই তার গায়কীতে মুগ্ধ। শুধু দর্শকদের মুগ্ধতাই নয়, নোবেল প্রশংসা পেয়েছেন খ্যাতনামা সঙ্গীতজ্ঞদের কাছ থেকেও।

তবে নিজের করা অনেক মন্তব্যে অহংকার প্রকাশ পেয়েছে এই উঠতি গায়কের। যার কারণে নিজেদের পছন্দের তালিকা থেকে নাম কেটে দিচ্ছেন ভক্তরা। যার প্রমাণ পাওয়া গেল নোবেলের মুক্তি পাওয়া মৌলিক গানে।

বিজনেস আওয়ার/০৮ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ