1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
নিমেষেই দূর হবে খুশকি!
রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:১০ অপরাহ্ন

নিমেষেই দূর হবে খুশকি!

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : শীত আসলেই মাথার স্ক্যাল্পে খুশকি জমে যায়। এ কারণে বাইরে বের হতে বিব্রতবোধ হয়। চুলের সব সৌন্দর্য নষ্ট করে দেয় খুশকি। শুধু খুশকির সমস্যা নয় শীত এলেই চুল পড়ার পরিমাণও বাড়ে। এজন্য চুলের সঠিক যত্ন নিতে হবে।

অনেকেই খুশকি দূর করতে হেয়ার ড্যানড্রাফ শ্যাম্পু, প্যাক, তেল কিংবা অনেক ভেষজ উপাদান ব্যবহার করে থাকেন। তবুও কাজ হয়নি, খুশকি মাথায় রয়েই যায়। তবে জানেন কি? এক উপাদান ব্যবহার করেই খুশকির যন্ত্রণা থেকে মুক্তি মিলবে।

খাবার তৈরি থেকে শুরু করে রূপচর্চা, ওজন কমানোসহ সব সমস্যার সমাধান করে আপেল সাইডার ভিনেগার । ত্বক ও চুলের বিভিন্ন সমস্যার সমাধানে কার্যকরী ভূমিকা রাখে এ পানীয়টি।

পাঠক চলুন তবে জেনে নেয়া যাক আপেল সাইডার ভিনেগার কীভাবে চুলের খুশকি দূর করে-

আপেল সাইডার ভিনেগারে থাকা প্রাকৃতিক অ্যাসিড মাথার ত্বকের মৃত কোষগুলো দূর করে। সেই সঙ্গে ছত্রাকের বৃদ্ধি কমিয়ে ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখে। যার ফলে খুশকির সমস্যা দ্রুত কমে যায়।

শ্যাম্পুর সঙ্গে কয়েক টেবিল চামচ আপেল সাইডার ভিনেগার মিশিয়ে চুল পরিষ্কার করুন। এ ছাড়াও যেকোনো তেলের সঙ্গে সামান্য ভিনেগার মিশিয়ে চুলে স্প্রে করতে পারেন।

তবে পাঠক একটি বিষয়ে সতর্ক থাকবেন- আপেল সাইডার ভিনেগার কখনো সরাসরি ত্বকে বা চুলে ব্যবহার করবেন না। সরাসরি ত্বকে বা চুলে ব্যবহার করলে ওই স্থানটি পুড়ে যেতে পারে। তাই পানি, তেল বা শ্যাম্পুর সঙ্গে মিশিয়ে ব্যবহার করবেন।

বিজনেস আওয়ার/১৪ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24