1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ফুটবলকে বিদায় জানিয়ে রুনি এখন কোচ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন

ফুটবলকে বিদায় জানিয়ে রুনি এখন কোচ

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

স্পোর্টস ডেস্ক : অবশেষে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়ে কোচিংকে পেশা হিসেবে বেছে নিলেন ম্যানচেস্টার ইউনাইটেড, এভারটন আর মেজর লীগ সকারের ডিসি ইউনাইটেডের হয়ে দুর্দান্ত ক্যারিয়ার ওয়েন রুনি। ইংল্যান্ডের দ্বিতীয় সারির দল ডার্বি কাউন্টি তাকে স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ।

সাফল্যমণ্ডিত ফুটবলীয় ক্যারিয়ারের ইতি টানলেন ৩৫ বছর বয়সে। শুক্রবার আড়াই বছরের চুক্তিতে কোচ হিসেবে চ্যাম্পিন্সশিপের ক্লাব ডার্বি কাউন্টির দায়িত্ব নেন রুনি। এক বছর আগে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ডিসি ইউনাইটেড থেকে খেলোয়াড়-কোচ হিসেবে ডার্বিতে যোগ দেন রুনি।

গত নভেম্বরে ফিলিপ কোকু বরখাস্ত হওয়ার পর থেকে ক্লাবটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন রুনি। এসময়ে ৯ ম্যাচের তিনটিতে জেতে ডার্বি, চারটি ড্র।

রুনি বলেছেন, ‘ইংল্যান্ড থেকে ফেরার পরে মনে হয়েছিল, ডার্বি কাউন্টির সত্যিই ভালো কিছু করার ক্ষমতা আছে। তাই অন্য আরও প্রস্তাব থাকলেও খুব সহজেই ওদেরকে বেছে নিয়েছি।’

খেলোয়াড়ি জীবন শুরু করেন এভারটনের হয়ে। পেশাদার ক্যারিয়ার শুরু করা রুনি প্রথম গোলটি করেন ১৬ বছর বয়সে, আর্সেনালের বিপক্ষে। এরপর একের পর এক গোল করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ইউনাইটেডের হয়ে ক্লাব রেকর্ড ২৫৩ গোল করেছিলেন রুনি।

দেশের হয়ে তার গোল সর্বোচ্চ ৫৩টি। দুই জায়গাতেই ভেঙেছিলেন স্যার ববি চার্লটনের রেকর্ড। আউটফিল্ড খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ (১২০) ম্যাচ খেলা ফুটবলারও তিনি।

বিজনেস আওয়ার/১৬ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24