1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
শীতে আপনার ত্বক ফর্সা করবে গুড় ও দুধ!
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

শীতে আপনার ত্বক ফর্সা করবে গুড় ও দুধ!

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : শীতে ত্বকের নানা ধরনের সমস্যা দেখা দেয়। তারমধ্যে ত্বক কুচকে যাওয়া, ত্বকে কালচে হয়ে পড়া, মুখে কালচে ছোপ ও চোখের নিচে কালো দাগ ইত্যাদি। এসব সমস্যা থেকে বাঁচতে অনেকেই বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে থাকেন। তাতেও হয়তো তেমন লাভ হয় না।

তবে আপনি কি জানেন, শীতে দুধ এবং গুড় পান করলে মুখের উজ্জ্বলতা দ্বিগুণ বেড়ে যায়। সঠিক পরিমাণে গুড় খাওয়া ত্বকের জন্য খুব উপকারী!দুধে প্রোটিন এবং ল্যাকটিক অ্যাসিড রয়েছে। অন্যদিকে গুড়ে থাকে আয়রন ও ভিটামিন।

চলুন পাঠক জেনে নেওয়া যাক শীতে গুড় ও দুধ পান করলে ত্বক কীভাবে উপকৃত হয়-

পর্যাপ্ত পরিমাণে আয়রন ও ভিটামিন রয়েছে গুড়ে। প্রতিদিন গুড় খাওয়ার ফলে শরীরের ক্ষতিকারক টক্সিন দূর হয় যা ত্বক পরিষ্কার করে। গুড়ে ক্যালসিয়াম এবং ফসফরাস রয়েছে। যা মুখের বলিরেখা, ফুসকুড়ি এবং ব্রণের সমস্যা কমায়।

গুড় খেলে শরীরে হিমোগ্লোবিনের ঘাটতি হয় না। এ কারণে শরীরে অক্সিজেনের কার্যকারিতা বেড়ে যায়। এতে মুখ হয় উজ্জ্বল। তাই ডায়েটে সামান্য গুড় রাখতেই পারেন।

সকালে ঘুম থেকে ওঠার পর অনেকেরই চোখ ও মুখ ফুলে থাকে। যা দেখতে অনেকটা বয়স্কদের মতো মনে হয়। এমন সমস্যা যদি নিয়মিত হতে থাকে, তবে গুড়ের দুধ খাওয়া শুরু করুন। দেখবেন কয়েকদিনের মধ্যেই মুখের ফোলাভাব কমে যাবে।

চোখের নিচের কালো দাগ নিয়ে অনেকেই চিন্তিত থাকেন। ডার্ক সার্কেল যেকোনো মানুষের মুখের সৌন্দর্য নষ্ট করে। গুড় আর দুধ খেলে চোখের নিচের কালো দাগও কমতে শুরু করে।

বিজনেস আওয়ার/১৬ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24