1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
একদিনে করোনায় আরও ২৩ জনের মৃত্যু
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

একদিনে করোনায় আরও ২৩ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু আগের দিনের তুলনয় বেড়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়ছেন আরও ৫৬৯ জন। যা গত সাড়ে আট মাসর মধ্যে সবচেয়ে কম। সুস্থ হয়েছেন আরও ৬৮১ জন।

রোববার (১৭ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৩ জনসহ দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে মোট ৭ হাজার ৯০৬ জনের। মৃত ২৩ জনের চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন। বিভাগীয় হিসেবে মৃতদের মধ্যে ঢাকায় ১৬ জন, ময়মনসিংহে দুজন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর বিভাগে একজন করে মোট পাঁচজন রয়েছেন। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৫৫৩টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৫৬৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জন।

শনিবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় আরও ৬৮১ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ৪৩৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৪৮ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৭ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৪৯ লাখ ৫০ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে দুই লাখ ৩০ হাজার ৯২০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৭৭ লাখ ৭৩ হাজার ৯৩৭ জন।

বিজনেস আওয়ার/১৭ জনুয়ারি, ২০২১/এনডি/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24