1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সাত খাতে কোনো কোম্পানির শেয়ার দর বাড়েনি
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

সাত খাতে কোনো কোম্পানির শেয়ার দর বাড়েনি

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : রবিবার (১৭ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২০টি খাতের মধ্যে সাত খাতে কোনো কোম্পানির শেয়ার দর বাড়েনি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

খাত সাতটি হলো : সিমেন্ট, সিরামিক, তথ্যপ্রযুক্তি, মিউচ্যুয়াল ফান্ড, পেপার, চামড়া এবং ভ্রমণ ওঅবকাশ।

খাতগুলোর মধ্যে সিমেন্ট খাতের সাতটি কোম্পানির মধ্যে ছয়টির দর কমেছে। একটির দর অপরিবর্তিত রয়েছে। ছয়টির মধ্যে শেয়ার দর সবচেয়ে অর্থাৎ ৫.৭০ টাকা কমেছে লাফার্জহোলসিমের। দ্বিতীয় সর্বোচ্চ ৪.৩০ টাকা কনফিডেন্স সিমেন্টের এবং তৃতীয় সর্বোচ্চ ১.৩০ টাকা কমেছে মেঘনা সিমেন্টের। এমআই সিমেন্টের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

সিরামিক খাতের পাঁচটি কোম্পানির মধ্যে তিনটির শেয়ার দর কমেছে। দুইটির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২.৮০ টাকা কমেছে শাইনপুকুর সিরামিকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৮০ টাকা ফু-ওয়াং সিরামিকের এবং তৃতীয় সর্বোচ্চ আরএকে সিরামিকের শেয়ার দর ০.৩০ টাকা কমেছে। মুন্নু সিরামিক ও স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

তথ্যপ্রযুক্তি খাতের ১০টি কোম্পানির মধ্যে ৯টির দর কমেছে। একটির দর অপরিবর্তিত রয়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৫ টাকা কমেছে এডিএন টেলিকমের। দ্বিতীয় সর্বোচ্চ ২.৪০ টাকা ড্যাফোডিল কম্পিউটার্সের এবং তৃতীয় সর্বোচ্চ ১.৮০ টাকা কমেছে আইটি কনসালটেন্টসের। জেনেক্স ইনফোসিসের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

মিউচ্যুয়াল ফান্ড খাতের ৩৭টি কোম্পানির মধ্যে ইউনিট দর কমেছে ৩২টির। আর দর অপরিবর্তিত রয়েছে পাঁচটির। ইউনিট দর সবচেয়ে বেশি অর্থাৎ ২.৬০ টাকা কমেছে সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ডের। দ্বিতীয় সর্বোচ্চ ১.১০ টাকা প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের এবং তৃতীয় সর্বোচ্চ ১ টাকা করে কমেছে এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ও সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের। ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়েজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্কিম ওয়ান, আইএফআইসি ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড ও সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

পেপার খাতের চার কোম্পানির মধ্যে শেয়ার দর কমেছে দুই কোম্পানির। একটির দর অপরিবর্তিত রয়েছে আর একটির শেয়ার আজ লেনদেন হয়নি। শেয়ার দর বাড়া দুই কোম্পানির মধ্যে বসুন্ধরা পেপারের শেয়ার দর ২.২০ টাকা এবং হাক্কানি পাল্পের শেয়ার দর ১.৪০ টাকা কমেছে। এদিন খুলনা প্রিন্টিংয়ের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

চামড়া খাতের ছয় কোম্পানির মধ্যে এদিন শেয়ার দর কমেছে তিন কোম্পানির। দুইটির দর অপরিবর্তি রয়েছে এবং একটির শেয়ার আজ লেনদেন হয়নি। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৩.৯০ টাকা কমেছে বাটা সু’র। দ্বিতীয় সর্বোচ্চ ২.৯০ টাকা এপেক্স ফুটের এবং তৃতীয় সর্বোচ্চ ১.৩০ টাকা কমেছে ফরচুন সুজের। এপেক্স ট্যানারি ও লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

ভ্রমণ ও অবকাশ খাতের চার কোম্পানির মধ্যে আজ শেয়ার দর কমেছে একটির। অপরিবর্তিত রয়েছে একটির এবং দুই কোম্পানির শেয়ার লেনদেন হয়নি আজ। এদিন শেয়ার দর ১ টাকা কমেছে পেনিনসুলার। আর ইউনিক হোটেলের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

বিজনেস আওয়ার/১৭ জানুয়ারি, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24