1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দুই কার্যদিবস পতনে পর মঙ্গলবার (১৯ জানুয়ারি) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে আগের কার্যদিবস থেকেও কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ২৯০ কোটি ৯০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২২৮ কোটি ৬৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫১৯ কোটি ৫৯ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯.০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮২০.৮০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৮.৩৬ পয়েন্ট বাড়লেও শরিয়াহ সূচক ২.১১ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৭.৯৪ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮১টির বা ৫০.৭০ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৬টির বা ২৯.৬৯ শতাংশের এবং ৭০টির বা ১৯.৬০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯.৮২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৯৬.২০ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির দর বেড়েছে, কমেছে ৯০টির আর ৫৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৬ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১৯ জানুয়ারি, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24